ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইউএপিতে জেআরসি স্মৃতি বিতর্ক প্রতিযোগিতা

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ১৫ এপ্রিল ২০২১  
ইউএপিতে জেআরসি স্মৃতি বিতর্ক প্রতিযোগিতা

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে (ইউএপি) সম্প্রতি প্রয়াত জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী স্মৃতি বিতর্ক প্রতিযোগিতা হয়েছে। এতে বিজয়ী হয়েছে বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগ।

ইউএপির ডিবেটিং অ্যান্ড পাবলিক স্পিকিং ক্লাবের সঙ্গে যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ল’ অরাটর্স ক্লাব।

বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের আইন ও মানবাধিকার বিভাগ এবং ফার্মেসি বিভাগ। সংসদীয় বিতর্কের বিষয় ছিল ‘মহামারির কারণে ঝরে পড়া প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীর শিক্ষা জীবন ফিরিয়ে আনার জন্য বিশেষ আর্থিক সহায়তার ব্যবস্থা করবে’। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউএপির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সি এম শফি সামি, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড সুলতান মাহমুদ। এছাড়া আরও বক্তব্য রাখেন ট্রাস্টি সদস্য কাইয়ুম রেজা চৌধুরী, প্রকৌশলী এম আবু তাহের, কোষাধ্যক্ষ এয়ার কমোডর ইশফাক ইলাহী চৌধুরী। 

স্বাগত বক্তব্য রাখেন প্রয়াত জাামিলুর রেজা চৌধুরীর কন্যা ও যুক্তরাজ্যের লিডস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কারিশমা ফারদিন চৌধুরী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইন ও মানবাধিকার বিভাগের সহযোগী অধ্যাপক ও প্রধান চৌধুরী ইশরাক আহমেদ সিদ্দিকী। 

ইউএপি/মাহি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়