ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ববিতে সম্পন্ন হলো ফ্রি ক্যারিয়ার অপরচুনিটি কোর্স

ববি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ১ মে ২০২১   আপডেট: ১১:৪৭, ১ মে ২০২১
ববিতে সম্পন্ন হলো ফ্রি ক্যারিয়ার অপরচুনিটি কোর্স

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ফ্রি ক্যারিয়ার অপরচুনিটি কোর্স শেষ হয়েছে। শুক্রবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় ১০ দিনব্যাপী এই কোর্সের সমাপনী অনুষ্ঠিত হয়।

‘BUITS Short Course with Career Opportunity’ শীর্ষক প্রোগ্রামটির আয়োজন করে বরিশাল বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (BUITS)। পাঁচজন প্রশিক্ষকের তত্ত্বাবধানে ১৫৫ জন শিক্ষার্থীর সরাসরি অংশগ্রহণে কোর্সগুলো সম্পন্ন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন ও বিশেষ অতিথি ছিলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক রাহাত হোসাইন ফয়সাল।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘করোনাকালীন সময়ে বরিশাল ইউনিভার্সিটি আইটি সোসাইটির এই ধরনের সাহসী উদ্যোগ প্রশংসার দাবি রাখে।’ এছাড়াও তিনি আইটি সোসাইটির সব ইতিবাচক কার্যক্রমে পাশে আছেন বলে আশ্বস্ত করেন ও সামনে সাইবার অ্যাওয়ারনেস নিয়ে কাজ করার জন্য আহ্বান জানান।

কোর্স সম্পর্কে এক বিবৃতিতে বরিশাল বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির প্রেসিডেন্ট আবু উবায়দা বলেন, ‘আমি মনে করি, এই ট্রেইনিংটি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য অনেক বড় একটা সুযোগ করে দিয়েছে। সফলভাবে এই ফ্রি কোর্সটির কাজ সম্পন্ন করতে পেরে আমরা আনন্দিত।’

উল্লেখ্য, গত ২০ এপ্রিল শুরু হওয়া এই শর্ট কোর্সে মোট পাঁচটি বিষয়ের উপর সেশন নেওয়া হয়। সেগুলো হলো- Video Editing, Photo Editing, Mobile app development, E-mail Marketing, Power point presentation.

মাসুম/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়