ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রিফাদের পাশে পুলিশের উপ-পরিদর্শক জোবায়ের আরেফীন 

মো. আবু নাঈম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ১ মে ২০২১  
রিফাদের পাশে পুলিশের উপ-পরিদর্শক জোবায়ের আরেফীন 

মেডিক্যালে ভর্তির সুযোগ পেয়েও অর্থাভাবে দুশ্চিন্তায় থাকা রিফাদ আহমদের পাশে দাঁড়িয়েছেন জোবায়ের আরেফীন নামে পুলিশের এক উপ-পরিদর্শক। জোবায়ের আরেফীন পঞ্চগড় জেলা পুলিশের মিডিয়াসেলে দায়িত্বরত আছেন।

শনিবার (১ মে) পঞ্চগড় পুলিশ সুপার কার্যালয় সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে পঞ্চগড় পুলিশ সুপার কার্যালয়ের মিডিয়াসেল কক্ষে রিফাদের হাতে ভর্তি বাবদ নগদ অর্থ তুলে দেন তিনি। এসময় উপস্থিত ছিলেন, মিডিয়াসেলের এটিএসআই শেখ মুস্তাফিজুর রহমান।

রিফাদ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার দক্ষিণ সুজালপুর গ্রামের এক দরিদ্র পরিবারের সন্তান। তার বাবার নাম আলতাফ হোসেন। রিফাদ আহমদ ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় রংপুর মেডিক্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। তিনি বীরগঞ্জ সরকারি পাইলট স্কুল থেকে ২০১৮ সালে এসএসসি এবং সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে ২০২০ সালে এইচএসসি পাশ করেন।

জানা গেছে, মেডিক্যালে ভর্তির সুযোগ পেলেও মেধাবী রিফাদের বড় বাধা হয়ে দাঁড়ায় অর্থ। দরিদ্র বাবার স্বপ্নবাজ এই ছেলের জীবনজুড়েই যেখানে আর্থিক দুশ্চিন্তা, সেখানে কোথায় পাবেন অর্থ? তবে দারিদ্র্যতার বিষয়টি জানতো কলেজ কর্তৃপক্ষ। সেখান থেকে জানতে পারেন পঞ্চগড় জেলা পুলিশের এটিএসআই শেখ মুস্তাফিজুর রহমান। আর মুস্তাফিজুরর রহমানের মাধ্যমে জানতে পেরে সহায়তার হাত বাড়িয়ে দেন এসআই জোবায়ের আরেফীন।

এদিকে, ভর্তির জন্য অর্থ সহায়তা পেয়ে বেশ খুশি রিফাদ। তিনি বলেন, ‘ভর্তি নিয়ে আমি এবং আমার পরিবার হতাশায় ছিলাম। পুলিশ কর্মকর্তার দেওয়া এই অর্থ সহায়তায় ভর্তি হতে আমার আর কোনো বাধা নেই।’

জোবায়ের আরেফীন বলেন, ‘দোয়া করি রিফাদের স্বপ্ন পূরণ হোক, সে একজন মানবিক ডাক্তার হয়ে উঠুক।’

পঞ্চগড়/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়