ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুবিতে স্নাতকোত্তরে ভর্তি ফি কমানোর দাবি

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ১৪ জুন ২০২১  
কুবিতে স্নাতকোত্তরে ভর্তি ফি কমানোর দাবি

স্নাতকোত্তরের ভর্তি ফি কমানো এবং করোনাকালীন সময়ে আবাসিক হলের ফি মওকুফের দাবিতে মানববন্ধন করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। 

সোমবার (১৪ জুন) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের সামনে মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, করোনার কারণে অনেকেই অর্থনৈতিকভাবে দুরাবস্থার সম্মুখীন হয়েছে। এ অবস্থায় অধিকাংশ শিক্ষার্থীর পক্ষে মাস্টার্সে এত টাকা দিয়ে ভর্তি হওয়া প্রায় অসম্ভব। এজন্য মানবিক দিক বিবেচনায় মাস্টার্সের ভর্তি ফি হ্রাস এবং করোনাকালীন সময় আবাসিক শিক্ষার্থীদের হল ফি মওকুফের দাবি জানাচ্ছি।

বক্তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয় খোলা থাকলে টিউশন বা পার্টটাইম কোনো জব করে চলা যায়। এখন সে পথও বন্ধ। এদিকে স্নাতকোত্তরে ভর্তি হতে বড় অংকের টাকা প্রয়োজন। এই টাকা ম্যানেজ করা অনেকের পক্ষেই এখন অসম্ভব। মানবিক দিক বিবেচনা করে ভর্তি ফি কমানোর দাবি জানাচ্ছি।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা স্নাতকোত্তরের ভর্তি ফি কমানো এবং আবাসিক হল ফি মওকুফ করার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের বলেন, স্নাতকোত্তরের ভর্তি ফি হ্রাস এবং হলের ফি মওকুফের বিষয়ে উপাচার্য মহোদয়ের সঙ্গে আলোচনা করবো।

শরীফ/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ