ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাভাবিপ্রবির বিজয় অঙ্গনের বেহাল দশা 

মাভাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৭, ২২ জুন ২০২১  
মাভাবিপ্রবির বিজয় অঙ্গনের বেহাল দশা 

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজয় অঙ্গনের বেহাল দশা। বসার বেঞ্চ ও টেবিলে বৃষ্টির পানিতে শেওলা জন্মেছে, অপরিচ্ছন্ন হয়ে আছে চত্বরটি। এখান থেকে নানা রকমের রোগ জীবাণু ছড়ানোর সম্ভাবনা রয়েছে। 
এছাড়াও বসার অনুপযোগী হয়ে পড়েছে জায়গাটি। 

২০১৬ সালের ১৬ ডিসেম্বর বিজয় অঙ্গনের উদ্বোধন করলেও পরবর্তী সময়ে প্রায় ৪.৫ বছর কেটে গেলেও আর তেমন কোনো সংস্কার করা হয়নি।  শিক্ষার্থীদের দাবি, দ্রুত টাইলস দিয়ে বেঞ্চ ও টেবিল বাঁধাই করা এবং ছোট ছোট ডাস্টবিন বসিয়ে সেগুলো নিয়মিত পরিষ্কার করা। বিজয় অঙ্গনে বসে ছাত্র-ছাত্রীরা অবসরে সময় কাটান, কেউ বই পড়েন, কেউবা অ্যাসাইনমেন্ট করেন, কেউ আবার থিসিস পেপার রেডি করেন, কেউ আবার আড্ডা দেন। অনেকেই বাইরে থেকে বিশ্ববিদ্যালয় দেখতে আসেন। বিজয় অঙ্গনে বসে ক্যাম্পাসের রূপ অবলোকন করেন৷ এ অবস্থা বিশ্ববিদ্যালয়ের জন্য দুর্নাম। 

এই বিষয়ে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ইবাদত আলি বলেন, বন্ধুদের সাথে আড্ডা দিতে, গ্রুপ স্টাডি করতে আমরা এখানে আসি। টেবিলটার উপরে শ্যাওলা পড়ে আছে, কিছু রাখা যায় না। তাই দ্রুত টাইলস করা জরুরি। 

সিপিএস বিভাগের শিক্ষার্থী ফারজানা বলেন, বিজয় অঙ্গনে বান্ধবীরা মিলে প্রায়ই ক্লাসের ব্রেকে যাই, লাইব্রেরিতে জায়গা কম থাকায় গ্রুপ স্টাডি করতেও আমরা বিজয় অঙ্গনে বসি। তাই বসার বেঞ্চগুলো অন্তত বাঁধাই করা উচিৎ। শিক্ষার্থীরা ক্যাম্পাসে নেই তাতে কি, পরিষ্কার রাখার স্বার্থে কাজ করানো দরকার। 

এ সম্পর্কে মাভাবিপ্রবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবু কুদ্দুস বলেন, আমরা ইতোমধ্যেই বিজয় অঙ্গন মেরামত ও পরিচ্ছন্ন রাখার সিদ্ধান্ত নিয়েছি। ফুটপাত ও বসার জায়গাগুলো টাইলস হবে। আগস্টের প্রথম সপ্তাহের মধ্যেই সব কাজ সম্পন্ন হবে বলে আশা করা যায়।

শুভ দে/মাহি  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়