Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

হল-ক্যাম্পাস দ্রুত খোলার দাবি নোবিপ্রবি শিক্ষার্থীদের  

নোবিপ্রবি সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ২১ অক্টোবর ২০২১  
হল-ক্যাম্পাস দ্রুত খোলার দাবি নোবিপ্রবি শিক্ষার্থীদের  

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) হল এবং ক্যাম্পাস দ্রুত খোলার দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ দাবি জানান তারা।

হল এবং বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চূড়ান্ত সিদ্ধান্ত না নেওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলেন, দেশের প্রায় ২০টিরও অধিক পাবলিক বিশ্ববিদ্যালয় হল ও ক্যাম্পাস খোলার সিদ্ধান্ত জানালেও নোবিপ্রবি কোনো সিদ্ধান্তে আসতে পারেনি। আমাদের এসব প্রশ্নের উত্তর কে দেবে। আমাদের তো মেরুদণ্ড বা ভিত্তি আছে বলে মনে হয় না। জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গত ৩০ সেপ্টেম্বর হলে উঠে গেছে। ২১ অক্টোবর তাদের ক্লাস শুরু হয়েছে। এখন তাদের সাথে তুলনা করতেও লজ্জা লাগে।

বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের একজন শিক্ষার্থী বলেন, আমরা অনেকে গরিব ও মধ্যবিত্র পরিবারের সন্তান। অনেকের বাবা নেই। কারো বাবা-মা দুজনেই নেই, থাকলেও আয়-রোজগারে প্রায় অক্ষম। অনেকে পরিবারের বড় ছেলে হওয়াতে পরিবার তার দিকেই চেয়ে আছে। এ বছর অনার্স শেষ হওয়ার কথা থাকলেও হচ্ছে না। ফলে মানসিক যন্ত্রণা প্রতিনিয়ত বাড়ছে। তাই দ্রুত হল ও ক্যাম্পাস খুলতে আকুল আবেদন জানাই।

এদিকে হল খোলার জন্য প্রস্তুতি কার্যক্রম চলছে বলে জানান আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. মেহেদী হাসান রুবেল। তিনি বলেন, ‌‌আগামী তিন-চার দিনের মধ্যে হল প্রস্তুত হয়ে যাবে। আমরা আশা করি আগামী ২২ তারিখের মধ্যে প্রভোস্টদের সাথে বৈঠক করে শিক্ষার্থীদের একটা সিদ্ধান্ত জানাতে পারব। এই মাসের শেষেই হল খোলার বিষয়ে আমাদের পরিকল্পনা রয়েছে।

বিশ্ববিদ্যালয় এবং হল খোলার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলেছেন বলে জানান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মজনুর রহমান। তিনি বলেন, ‘প্রশাসন এই মাসের মধ্যেই একাডেমিক কাউন্সিলের বৈঠক করে খুলবে বলে আমাদের আশ্বস্ত দিয়েছেন। আমরা আশাবাদী এই মাসেই খোলার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন সিদ্ধান্ত জানাবেন, যাতে আগামী মাসের শুরুতেই সরাসরি ক্লাস কার্যক্রম চালু করা যায়।’

হল খোলার বিষয়ে প্রভোস্টদের দ্রুত সময়ের মধ্যে হল প্রস্তুত করে জানাতে বলা হয়েছে বলে জানিয়েছেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম। তিনি বলেন, ‘এখনো হল প্রভোস্টদের কাছ থেকে এ বিষয়ে তথ্য আসেনি। আমি হল প্রভোস্টদের সাথে বিষয়টি নিয়ে দ্রুতই বসবো। আশা করি আমরা দ্রুতই হল ও ক্যাম্পাস খোলার বিষয়ে জানিয়ে দিতে পারবো।’

ফাহিম/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়