ঢাকা     রোববার   ২৯ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯ ||  ২৭ শাওয়াল ১৪৪৩

‘আমরা পরীক্ষা দিতে চাই, তারা নিতে চান না’

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ২৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:১৫, ২৭ জানুয়ারি ২০২২
‘আমরা পরীক্ষা দিতে চাই, তারা নিতে চান না’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের (৪৬ ব্যাচ) শিক্ষার্থীরা চূড়ান্ত পরীক্ষা দ্রুত সময়ের মধ্যে শেষ করার দাবিতে মানববন্ধন করেছেন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে অর্ধ-শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে এই মানববন্ধন হয়।

শিক্ষার্থী জহির ফয়সালের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি রাকিবুল রনি। তিনি বলেন, আমরা পরীক্ষা দিতে চাই, তারা নিতে চায় না। এই ব্যাচ ক্ষতিগ্রস্ত হয়েছে বেশি। অনলাইনে বা অফলাইনে যেভাবে হোক পরীক্ষা নিন এবং তাদের কর্মক্ষেত্রে যাওয়ার সুযোগ দিন। পরীক্ষার জন্য শিক্ষার্থীদের আন্দোলন করতে হয় এর চেয়ে লজ্জাকর আর কিছু হতে পারে না।

প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী টুম্পা শাহা বলেন, ২০২১ সালে আমরা চূড়ান্ত পরীক্ষার দাবিতে রাস্তায় নেমেছিলাম। প্রশাসন আমাদের প্রতিশ্রুতি দিয়েছিল পরীক্ষা নিয়ে শেষ করবে কিন্তু আজও সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে পারেনি। ২০২২ সালের ফেব্রুয়ারির মধ্যে আমাদের চূড়ান্ত পরীক্ষা নেওয়া শেষ করবে বলে প্রত্যাশা থাকবে।

শিক্ষার্থীরা ফাইনাল পরীক্ষা দ্রুত সময়ের মধ্যে শেষ করার দাবি জানান। এসময় শিক্ষার্থীরা বেশকিছু দাবি উত্থাপন করেন । এর মধ্যে উল্লেখযোগ্য দাবিগুলো হলো-

১. ফেব্রুয়ারি, ২০২২ এর মধ্যে ৪৬ ব্যাচের স্নাতক চূড়ান্ত পরীক্ষা সম্পন্ন করতে হবে।

২. তিন কার্যদিবসের মধ্যে সিন্ডিকেট সভায় পরীক্ষা গ্রহণ সম্পর্কিত সিদ্ধান্ত গ্রহণ ও শিক্ষার্থীদের অবহিত করা।

৩. বিগত পরীক্ষাগুলোর ফলাফল অতিদ্রুত প্রকাশ করা।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর তিনদফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি গ্রহণ করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ।

রেজিস্ট্রার বলেন, ‘শিক্ষার্থীদের দাবি সম্বলিত স্মারকলিপি হাতে পেয়েছি। উপাচার্যের নিকট পাঠানো হবে।’

ইমন/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়