ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

কলেজ অধ্যক্ষ ক্যাটাগরিতে জাবি সিন্ডিকেট সদস্য হলেন ২ অধ্যাপক

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১২, ২৪ এপ্রিল ২০২৪  
কলেজ অধ্যক্ষ ক্যাটাগরিতে জাবি সিন্ডিকেট সদস্য হলেন ২ অধ্যাপক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অ্যাকাডেমিক কাউন্সিল থেকে কলেজ অধ্যক্ষ ক্যাটাগরিতে সিন্ডিকেট সদস্য নির্বাচনে দুজন নির্বাচিত হয়েছেন।

তারা হলেন, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ ও তেজগাঁও কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. হারুন অর রশিদ। তারা উভয়েই 'বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের' প্যানেল থেকে জয় লাভ করেন।

১৯৭৩ এর অ্যাক্টের ২২ (১) (ডি) ধারা অনুযায়ী নির্বাচনে ঢাকা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ ইউসুফ ১৬৩ ভোট ও তেজগাঁও কলেজের অধ্যক্ষ ড. মো. হারুন অর রশিদ ১৫৫ ভোট পেয়ে জয়ী হন।

গতকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে অনুষ্ঠিত অ্যাকাডেমিক কাউন্সিল শেষে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ দুপুর সোয়া ১টা থেকে শুরু হয়ে বিকাল ৩টা পর্যন্ত চলে। পরে রাত সাড়ে ৮টায় ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবু হাসান।

নির্বাচনের ফলাফল ঘোষণা শেষে রিটার্নিং কর্মকর্তা আবু হাসান জানান, সকাল ১০টা থেকে অ্যাকাডেমিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। এর মাঝে আমরা এ নির্বাচন সম্পন্ন করেছি। নির্বাচনে ৩৪৬ জন ভোটারের মধ্যে ২৮৬ জন ভোট প্রদান করেছেন।

এছাড়াও অ্যাক্টের ১৯ (১) (জি) ধারা অনুযায়ী অ্যাকাডেমি কাউন্সিল থেকে সিনেট সদস্য ক্যাটাগরিতে ১৩২ ভোট পেয়ে বেগম রোকেয়া সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক চিন্ময় বাড়ৈ, ১৬১ ভোট পেয়ে রশিদাজ্জোহা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. খাদেমুল ইসলাম, ১৫৮ ভোট পেয়ে সরকারি মাইকেল মধুসূদন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মর্জিনা আক্তার, ১৪৮ ভোট পেয়ে আনন্দ মোহন কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমান উল্লাহ এবং ১৫১ ভোট পেয়ে শহিদ বুলবুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক বাহেজ উদ্দিন নির্বাচিত হয়েছেন । 

নির্বাচনে সাতটি পদের জন্য 'বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ' ও 'শিক্ষক ঐক্য পরিষদ' ব্যানারে দুইটি প্যানেল থেকে ১৪ জন প্রতিদ্বন্দিতা করেন। এছাড়াও নিরপেক্ষভাবে সিনেট সদস্য পদে প্রতিদ্বন্দিতা করেছেন বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ ড. মো. মতিউর রহমান।

সিন্ডিকেট সদস্য নির্বাচিত হওয়ায় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তেজগাঁও কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. হারুন অর রশিদ বলেন, এটি অত্যন্ত খুশির সংবাদ এবং একই সঙ্গে অনেক বড় একটি দায়িত্ব। আমি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞ। প্রাক্তন শিক্ষার্থী হিসেবে এ বিশ্ববিদ্যালয় ও দেশের সার্বিক কল্যাণে ভূমিকা রাখার চেষ্টা করবো। সেজন্য সবার সহযোগিতা প্রত্যাশী।

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়