ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

হরতালের প্রভাব পড়েনি শেয়ারবাজারে, লেনদেন বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ২৯ অক্টোবর ২০২৩   আপডেট: ১৫:৫৭, ২৯ অক্টোবর ২০২৩
হরতালের প্রভাব পড়েনি শেয়ারবাজারে, লেনদেন বেড়েছে

বাংলাদেশের শেয়ারবাজারে রোববারের (২৯ অক্টোবর) হরতালের প্রভাব পড়েনি। এদিন দুই স্টক এক্সচেঞ্জে লেনদেন বেড়েছে। তবে, প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কিছুটা কমেছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়ে ৬২৩ কোটি টাকা অতিক্রম করেছে। উভয় বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।  

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে শূন্য দশমিক ৬০ পয়েন্ট কমে ৬ হাজার ২৭৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক শূন্য দশমিক ৬০ পয়েন্ট কমে ১ হাজার ৩৬১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৫১ পয়েন্ট কমে ২ হাজার ১৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে।  

ডিএসইতে মোট ২৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৫৬টি কোম্পানির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত আছে ১৫০টির।  

ডিএসইতে মোট ৪১৩ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৭৮ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট।  

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই শূন্য দশমিক ৪৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৮৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স শূন্য দশমিক ২৬ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১১০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৫৮ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ১২৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৪০টি কোম্পানির, কমেছে ৩৯টির এবং অপরিবর্তিত আছে ৪৮টির। দিন শেষে সিএসইতে ৬২৩ কোটি ৫ লাখ ১৫ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়