ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪২৬, ১৯ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘অসামাজিক কাজ জীবনকে ধ্বংস করে’

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২০ ৪:৪৭:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১০ ৯:১৯:২৯ এএম

নিজস্ব প্রতিবেদক : শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও ইয়াবা জীবনকে ধ্বংস করে দেয়।

তিনি বলেন, এসব অসামাজিক কাজে জড়িয়ে নতুন প্রজন্মকে ধ্বংস করার চেষ্টা চালাচ্ছে একটি গোষ্ঠী। এদের হাত থেকে নতুন প্রজন্মকে রক্ষার জন্য শিক্ষক ও অভিভাবকদের সতর্ক থাকতে হবে।

শনিবার রাজধানীর মিরপুরে আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ‘কামাল আহমেদ মজুমদার শিক্ষাবৃত্তি’ প্রদানকালে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, জীবনে বড় হতে হলে পিতামাতা আর শিক্ষকদের আদেশ মানতে হবে। আগ্রহ নিয়ে পড়াশোনা করতে হবে।

তিনি বলেন, সরকার মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়েছে যা বছরের পর বছর অবহেলিত ছিল। এতে মাদ্রাসা শিক্ষার্থীদের চাকরি পাবার অধিকার সুপ্রতিষ্ঠিত হল। সরকার জনগণের কল্যাণে কাজ করছে। ২০১৮ এর নির্বাচনী ইশতেহারে ঘোষিত অঙ্গীকারগুলো পূরণের উদ্যোগ নেয়া হয়েছে।

অনুষ্ঠানে অভিভাবক আশীষ দান সরকার বলেন, শিক্ষকরা  বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের খোঁজ নেওয়ায় আদর্শ উচ্চ বিদ্যালয়ের পড়াশোনার মান ও পরীক্ষার ফলাফলে ইতিবাচক পরিবর্তন এসেছে। প্রতি বছর নিয়মিত বৃত্তি প্রদান করায় ছাত্র-ছাত্রীদের পড়াশোনার আগ্রহ বৃদ্ধি পেয়েছে।

বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব মো. মইজউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নূরে আলম, সমাজসেবক এ কে এম দেলোয়ার হোসেন, মো. আলাউদ্দিন।


রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৯/নাসির/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন