ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

গ্রিন ইউনিভার্সিটির নতুন উপ-উপাচার্য ফৈয়াজ খান

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৩, ৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রিন ইউনিভার্সিটির নতুন উপ-উপাচার্য ফৈয়াজ খান

নিজস্ব প্রতিবেদক : শিক্ষাবিদ অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান গ্রিন ইউনিভার্সিটির উপ-উপাচার্য হিসেবে যোগদান করেছেন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন কর্মস্থলে কাজ শুরু করেন তিনি। গ্রিন ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা মতিউর তানিফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার অধ্যাপক ফৈয়াজ খান গ্রিন ইউনিভার্সিটিতে যোগদানের জন্য গ্রিন ইউনিভার্সিতে আসলে রেজিস্ট্রার অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মো. মইনুল ইসলামের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

পরে সদ্য যোগদানকারী উপ-উপাচার্যকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, ট্রেজারার ও ছাত্র বিষয়ক পরিচালক মো. শহীদ উল্লাহ্, অধ্যাপক ড. গোলাম আহমেদ ফারুকী এবং অধ্যাপক ড. মো. ফাইজুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এ সময় রেজিস্ট্রার মইনুল ইসলাম ইউনিভার্সিটির বিভিন্ন বিষয়ে অবহিত করেন।

অধ্যাপক ফৈয়াজ খান বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রী অর্জন শেষে ১৯৭৪ সালে একই বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পান ১৯৭৭ সালের জুলাইয়ে। পরে তিনি কুয়েত সরকারের বিদ্যুৎ ও পানি বিভাগের অধীনে টেস্টিং অ্যান্ড কমিশনিং ইঞ্জিনিয়ার হিসেবে দায়িত্ব পালন করেন। নিয়োজিত ছিলেন সৌদি আরব সরকারের কৃষি ও পানি মন্ত্রণালয়াধীন বিদ্যুৎ বিভাগের প্রধান কর্তা হিসেবেও।

সেখানে দীর্ঘদিন সেবাদানের পর ১৯৯০ থেকে ১৯৯৬ পর্যন্ত বাহরাইন বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষকতা করেন। পরে দেশে ফিরে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইউটি), আহছান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দি ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি) এবং সর্বশেষ ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) অধ্যাপনা করেন।



রাইজিংবিডি/ঢাকা/৭ মার্চ ২০১৭/সাওন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়