ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

এইচএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ৯ মার্চ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ২ মার্চ ২০২১  
এইচএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ৯ মার্চ

২০২০ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু হচ্ছে আগামী ৯ মার্চ থেকে। বিতরণ চলবে ১১ মার্চ পর্যন্ত। ঢাকা শিক্ষা বোর্ডের অধীনস্ত কলেজগুলোর শিক্ষার্থীদের এসব ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে।

মঙ্গলবার(২ মার্চ) বোর্ডের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

শুধু সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে বা তার প্রাধিকার প্রাপ্ত কোনো শিক্ষককে ঢাকা বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণ করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৯ মার্চ ফরিদপুর, মাদারীপুর, শরিয়তপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলার কলেজগুলোর শিক্ষার্থীদের, ১০ মার্চ ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলার শিক্ষার্থীদের এবং ১১ মার্চ ঢাকা মহানগরীর কলেজগুলোর শিক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে আবেদনপত্রে গভর্নিং বোর্ডের সভাপতি বা জেলা প্রশাসক অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর থাকতে হবে। ট্রান্সক্রিপ্টে কোনো ভুল থাকলে তা সাত দিনের মধ্যে ঢাকা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে সংশোধন করিয়ে নিতে বলা হয়েছে।

ঢাকা/ইয়ামিন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়