RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৪ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

তিন সিনেমার ক্যাপ্টেন ইকবাল, নায়ক রোশান

প্রকাশিত: ১৫:২৮, ২১ জানুয়ারি ২০২১  
তিন সিনেমার ক্যাপ্টেন ইকবাল, নায়ক রোশান

‘ভালোবাসলেই ঘর বাধা যায় না’, ‘পাসওয়ার্ড’, ‘বীর’সহ ৯টি চলচ্চিত্র প্রযোজনা করেছেন মো. ইকবাল। অর্থলগ্নি করার পাশাপাশি এসব সিনেমার নির্মাতাদের সঙ্গে থেকে নির্মাণ কাজও শিখেছেন তিনি। চলচ্চিত্র পরিচালককে বলা হয় ‘ক্যাপ্টেন অব দ্য শিপ’। এবার এই গুরু দায়িত্ব নিজের কাঁধে নিয়ে তিনটি সিনেমা নির্মাণের ঘোষণা দিলেন ইকবাল।

‘ফাইটার’, ‘রিভেন্স’ ও ‘গুলশানের চামেলী’ নামের তিনটি সিনেমা পরিচালনা করবেন ইকবাল। বুধবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় এফডিসির জহির রায়হান মিলনায়তনে মহরত অনুষ্ঠানের মাধ্যমে সিনেমাগুলোর নাম ঘোষণা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গুণী নির্মাতা সোহানুর রহমান সোহান।

এ সময় আরো উপস্থিত ছিলেন প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, সামছুল আলম, আলিমুল্লাহ খোকন, কালাম মোহাম্মদ কিবরিয়া লিপু, সেলিম খান, ওমর সানী, শিবা শানু, নাদের খান, অমিত হাসান, রোশান, শাহ আলম কিরন, আজিজুল হাকিম সীমান্ত, শিরিন শিলা প্রমুখ।

চলচ্চিত্র নির্মাণের পূর্ব অভিজ্ঞতার কথা জানিয়ে ইকবাল বলেন—আমি যখন প্রযোজনা শুরু করি তখন থেকেই ইচ্ছা ছিল পরিচালনায় আসার। এতদিন নিজেকে প্রস্তুত করেছি। আমার প্রযোজনা শুরু ২০০৯ সালের দিকে। তখন থেকে কাজী হায়াৎ, শাহীন সুমন, জাকির হোসেন রাজু, মালেক আফসারীর মতো পরিচালকদের দিয়ে সিনেমা বানিয়েছি। তাদেরকে প্রযোজনা করার সময় শর্ত দিয়েছিলাম আমাকে তাদের সহকারী পরিচালক হিসেবে রাখতে হবে। এত বছর তাদের দেখে শিখেছি। এসব সিনেমার গল্প আমার নিজের। এগুলো নিয়ে আমার অনেক স্বপ্ন। চ্যালেঞ্জ নিয়ে কাজ করব।

এই তিনটি সিনেমায় নায়কের চরিত্রে অভিনয় করবেন রোশান। এর মধ্যে ‘ফাইটার’ সিনেমায় তার নায়িকা শিরিন শিলা। মের্সাস জে প্রোডাকশন থেকে ‘ফাইটার’, অনুরাগ ট্রেডার্স থেকে ‘রিভেন্স’ এবং সুনান মুভিজ প্রযোজনা করবে ‘গুলশানের চামেলী’ সিনেমাটি।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়