ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বঙ্গর ইউটিউবে আট টেলিফিল্ম

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৬, ২৯ জুলাই ২০২১   আপডেট: ১৯:৪৯, ২৯ জুলাই ২০২১
বঙ্গর ইউটিউবে আট টেলিফিল্ম

গত ঈদুল ফিতরে বঙ্গ বিডির বিশেষ আয়োজন ছিল ‘বঙ্গ বব’। ঈদের সাতদিন চারটি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হয় আটটি টেলিফিল্ম। যা দর্শকদের নজর কাড়ে। এবার সেই আটটি টেলিফিল্ম মুক্তি পেয়েছে বঙ্গ বিডির নিজস্ব ইউটিউব চ্যানেলে।

সাতজন লেখকের বই নিয়ে নির্মিত হয়েছে এসব টেলিফিল্ম। মাহবুব মোর্শেদের ‘নোভা স্কশিয়া’, শিবব্রত বর্মণের ‘সময়ের গল্প ২০১৩’, যোবায়েদ আহসানের ‘হাকুল্লা’, সাদাত হোসাইনের ‘মরণোত্তম’, মারুফ রেহমানের ‘লাবনী’, রাহিতুল ইসলামের ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’, শাহাদুজ্জামানের ছোট গল্প ‘উবার’ ও ‘টুকরো রোদের মতো খাম’।  

টেলিফিল্মগুলো যথাক্রমে নির্মাণ করেন—সঞ্জয় সমাদ্দার (মরণোত্তম), ভিকি জাহেদ (চরের মাস্টার), অনিমেষ আইচ (আলিবাবা ও চালিচার), ওয়াহিদ তারিক (পাসওয়ার্ড), ইফতেখার আহমেদ ফাহমি (হাকুল্লা), গোলাম হায়দার কিসলু (লাবনী), নূর ইমরান মিঠু (শহরে, টুকরো রোদ)।

এসব টেলিফিল্মে অভিনয় করেছেন—মাসুম আজিজ, ইলিয়াস কাঞ্চন, শহীদুজ্জামান সেলিম, পার্থ বড়ুয়া, আজমেরী হক বাঁধন, ইয়াশ রোহান, সিদ্দিকুর রহমান, সোহেল খান, মুমতাহিনা টয়া, মনোজ প্রামাণিক, নাজিয়া হক অর্ষা, সুষমা সরকার, শাহেদ শরীফ খান, খায়রুল বাসার, সাফা কবির, ইমতিয়াজ বর্ষণ প্রমুখ।

বঙ্গ বিডির চিফ কনটেন্ট অফিসার মশুফিকুর রহমান বলেন, ‘বইয়ের সঙ্গে নাটক ও চলচ্চিত্রের মেলবন্ধন সেই শুরু থেকেই। এই মুহূর্তে কনটেন্ট ইন্ডাস্ট্রির জন্য বিষয়টির নবায়ন প্রয়োজনীয় ছিল। আমরা সেটাই করেছি। দর্শক, সমালোচকদের পাশাপাশি লেখকরাও আমাদের অভিনন্দন জানিয়েছেন। বঙ্গ বব-সিজন ওয়ান আমাদের স্টেপিং স্টোন এবং এর ধারাবাহিকতা বজায় থাকবে।’

বঙ্গ বিডির ডেপুটি চিফ কনটেন্ট এডিটর জাহিদ আহমেদ বলেন, ‘আমাদের কনটেন্ট ওটিটির উপযোগী করে তোলার জন্য সমকালীন লেখকদের সাহিত্যকর্ম থেকে কনটেন্ট নির্মাণ অপরিহার্য। এটা সময়ের দাবি। আমরা সেটাই করছি।’

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়