ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘যারা মানুষ তারা সাম্প্রদায়িক সহিংসতা সমর্থন করেন না’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ২৫ অক্টোবর ২০২১   আপডেট: ১৫:২৪, ২৫ অক্টোবর ২০২১

ভারতীয় বাংলা সিনেমার গুণী অভিনেতা সুদীপ মুখার্জি। অভিনয় ক্যারিয়ারে অসংখ্য দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। বর্তমানে বেশ কিছু সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই অভিনেতা।

সম্প্রতি কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে শারদীয় দুর্গোৎসবে দেশের বিভিন্ন স্থানে সহিংস পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। এর প্রতিবাদে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সোচ্চার। বিষয়টি নিয়ে কথা বলেছেন সুদীপ মুখার্জি।

রাইজিংবিডিকে সুদীপ মুখার্জি বলেন, ‘বাংলাদেশে আমার অগণিত বন্ধু রয়েছে। তাদের সবাইকে শুভেচ্ছা ও ভালোবাসা। সর্বপ্রথম আমি বাঙালি এবং বাংলাদেশের মানুষও সর্বপ্রথম বাঙালি, তারপর তারা কে কোন ধর্মের তা বিচার্য। কিন্তু এবারের দুর্গাপূজায় কোথাও মৈত্রীর ডাল কেটেছে। একসঙ্গে এগিয়ে যাওয়ার ডাল কেটেছে। আমার মনে হয় না এটা কোনো শুভ বুদ্ধির মানুষের কাজ। বাংলাদেশের অনেক বন্ধুর সঙ্গে আমার কথা হয়েছে। তারা কেউই বিষয়টিকে সমর্থন করেননি। আমিও এর তীব্র প্রতিবাদ জানাই। আমি জানি, যারা মানুষ-বাঙালি তারা কেউই সাম্প্রদায়িক সহিংসতা সমর্থন করেন না।’

এখনো বাংলাদেশের কোথাও সুদীপ মুখার্জির শিকড় রয়েছে। তা জানিয়ে এই অভিনেতা বলেন, ‘আমরা রাজনৈতিকভাবে যতই আলাদা হই না কেন, সবার আগে কিন্তু বাঙালি। আমার বিশ্বাস, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরো বিষয়টিকে খুব সুন্দরভাবে সামলাবেন এবং এই মৈত্রীর বন্ধন ফিরিয়ে আনবেন। আর যারা দুষ্কৃতিকারী তাদেরকে কঠোর হাতে দমন করবেন। তার প্রতি সেই বিশ্বাস ও শ্রদ্ধা আমার আছে।’

‘আমি বাংলাদেশের সকল মানুষ ও সকল বাঙালিকে শ্রদ্ধা জানাই। বিশেষ শুভেচ্ছা জানাই রাইজিংবিডির সমস্ত পাঠককে। অনেক অনেক শুভেচ্ছা। ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলাদেশের সকল মানুষ এক হোন। সবার আগে মানুষ, সবার আগে আপনারা বাঙালি এটা মাথায় রাখবেন। যারা আতঙ্কিত হয়ে আছেন তাদের পাশে দাঁড়াবেন এটা আমার বিশ্বাস। খুব শিগগির আপনাদের সঙ্গে দেখা হবে।’ বলেন সুদীপ।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়