ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গর্ভ ভাড়া নিয়ে মা-বাবা হয়েছেন যে বলিউড তারকারা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ২২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:৩১, ২২ জানুয়ারি ২০২২
গর্ভ ভাড়া নিয়ে মা-বাবা হয়েছেন যে বলিউড তারকারা

সম্প্রতি সারোগেসি পদ্ধতিতে মা হওয়ার খবর দিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। গতকাল শুক্রবার (২১ জানুয়ারি) রাতে ভক্তদের সুখবরটি দিয়েছেন বলিউডের ‘দেশি গার্ল’ হিসেবে পরিচিত জনপ্রিয় এই অভিনেত্রী।

সারোগেসি সন্তান ধারণের একটি পদ্ধতি। গর্ভধারণে অনিচ্ছুক বা অক্ষম একজন নারীর ভ্রূণ অন্য একজন নারী নিজের গর্ভে ধারণ করে সন্তান জন্ম দেন। ভ্রূণ থেকে সন্তান জন্মানো পর্যন্ত মাঝখানের কাজটি সম্পন্ন হয় অপর একজন নারীর গর্ভে।

তবে বলিউড তারকাদের মধ্যে প্রিয়াঙ্কা প্রথম এই পদ্ধতিতে মা হলেন তা কিন্তু নয়। এর আগে বেশ কয়েকজন বলিউড তারকা সন্তানের জন্য এই পদ্ধতি অনুসরণ করেছেন। চলুন জেনে নিই তাদের নাম।

সোহেল খান:
বলিউড অভিনেতা-নির্মাতা সোহেল খান। প্রথম সন্তান নির্বাণের জন্মের পর সোহেল ও তার স্ত্রী সীমা আরো একটি সন্তান নেওয়ার পরিকল্পনা করেন। তবে এজন্য তারা আইভিএফ বা সারোগেসি পদ্ধতি অবলম্বন করেন। সারোগেসির মাধ্যমে সোহেল ও সীমার দ্বিতীয় সন্তান জোভানের জন্ম হয়।

আমির খান:
বলিউডের মিস্টার পারফেক্টশনিস্ট আমির খান। ২০০৫ সালে কিরণ রাওকে বিয়ে করেন তিনি। ২০১১ সালে সারোগেসির মাধ্যমে তাদের ছেলে আজাদ রাও খানের জন্ম হয়।

শাহরুখ খান:
বলিউড সুপারস্টার শাহরুখ খান। এই অভিনেতার তৃতীয় সন্তান আবরাম খান। ২০১৩ সালে সারোগেসির মাধ্যমে জন্ম নিয়েছিল সে। জানা যায়, সোহেল ও সীমা খানের পরামর্শে সেই সময় সিদ্ধান্তটি নিয়েছিলেন তারা।

তুষার কাপুর:
বলিউড অভিনেতা তুষার কাপুর। তার একমাত্র সন্তান লক্ষ্য। সারোগেসির মাধ্যমে ২০১৬ সাল লক্ষ্যের জন্ম হয়। ব্যক্তিগত জীবনে বিয়ে করেননি তুষার। সিঙ্গেল বাবা হিসেবে ছেলেকে একা মানুষ করছেন এই অভিনেতা।

করণ জোহর:
জনপ্রিয় বলিউড নির্মাতা করন জোহর। তিনিও সিঙ্গেল বাবা। তার দুই সন্তান যশ ও রুহি। ২০১৭ সালে সারোগেসির মাধ্যমে পৃথিবীতে এসেছে তারা। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রায়ই দুই সন্তানের সঙ্গে ছবি পোস্ট করেন করন।

সানি লিওন:
বলিউড সেনসেশন সানি লিওন। ড্যানিয়েল ওয়েবার ও তার তিন সন্তান। এর মধ্যে বড় মেয়ে নিশাকে দত্তক নিয়েছেন তারা। অপরদিকে দুই যমজ পুত্র অ্যাশার সিং ও নোয়াহ সিং ওয়েবার। ২০১৮ সালে সারোগেসির মাধ্যমে সানি লিওনের পুত্রদের জন্ম হয়।

শ্রেয়াস তালপাড়ে:
বলিউড অভিনেতা শ্রেয়াস তালপাড়ে। বিয়ের ১৪ বছর পর ২০১৮ সালে সারোগেসির মাধ্যমে তার মেয়ের জন্ম হয়।

একতা কাপুর:
ভাই তুষার কাপুরের পথেই হেঁটেছেন বলিউড নির্মাতা একতা কাপুর। সারোগেসির মাধ্যমে ছেলে রবির জন্ম দিয়েছেন। ২০১৯ সালের জানুয়ারিতে তার সন্তান পৃথিবীতে আসে।

শিল্পা শেঠি:
জনপ্রিয় বলিউড অভিনেত্রী শিল্পা শেঠি ২০০৯ সালে ব্যবসায়ী রাজ কুন্দ্রাকে বিয়ে করেন। ২০১২ সালে তাদের ছেলে ভিয়ান রাজ কুন্দ্রার জন্ম হয়। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে সারোগেসির মাধ্যমে কন্যা সন্তানের মা হন শিল্পা।

প্রীতি জিনতা:
বলিউডের এক সময়ের সাড়া জাগানো অভিনেত্রী প্রীতি জিনতা। তবে সিনেমায় এখন নিয়মিত নন তিনি। ২০২১ সালের নভেম্বরে সারোগেসির মাধ্যমে যমজ সন্তানের মা হয়েছেন প্রীতি। গুডএনাফ-প্রীতি দম্পতির ঘর আলো করে এসেছে এক কন্যা ও এক পুত্রসন্তান। কন্যার নাম রেখেছেন জিয়া আর পুত্রের নাম জয়।

ঢাকা/মারুফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়