ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বলিউড বনাম দক্ষিণী সিনেমা, মাধবন যা বললেন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ২২ জুন ২০২২   আপডেট: ১৪:৪৯, ২২ জুন ২০২২
বলিউড বনাম দক্ষিণী সিনেমা, মাধবন যা বললেন

ভারতীয় অভিনেতা, লেখক, প্রযোজক, পরিচালক রঙ্গনাথন মাধবন। ভারতের দক্ষিণী সিনেমা দিয়ে জনপ্রিয়তা পেয়েছেন। পরবর্তী সময়ে বলিউডের অনেক দর্শকপ্রিয় ও ব্যবসাসফল সিনেমায় অভিনয় করেছেন। এক সাক্ষাৎকারে বলিউড বনাম দক্ষিণী সিনেমা দ্বন্দ্ব নিয়ে কথা বলেছেন এই অভিনেতা।

অনেকেই মনে করছেন— ধীরে ধীরে ভারতের দক্ষিণী সিনেমার কাছে জনপ্রিয়তা হারাচ্ছে বলিউড! সম্প্রতি ‘পুষ্পা’, ‘ট্রিপল আর’, ‘কেজিএফ-চ্যাপটার টু’ সিনেমার সাফল্য সেই বিতর্কের আগুনে ঘি ঢেলেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে নেটিজেনদের মধ্যে চলছে বলিউড বনাম দক্ষিণী সিনেমা নিয়ে দ্বন্দ্ব।

মাধবন বলেন, ‘আমার মনে হয় এটি নিয়ে বেশি হইচই হচ্ছে। ট্রিপল আর, কেজিএফ টু, পুষ্পা সিনেমা তিনটি ভালো ব্যবসা করেছে। বাকিগুলো মোটামুটি ব্যবসা করেছে। তবে হিন্দিতেও কিছু সিনেমা (কাশ্মির ফাইল, ভুলভুলাইয়া টু) ভালো করেছে।’

এই অভিনেতা মনে করেন করোনা মহামারির কারণে অনেক কিছুতেই পরিবর্তন এসেছে। তার দাবি, মানুষের যা পছন্দ তা গ্রহণ করছেন, আর পছন্দ না হলে প্রত্যাখ্যান করছেন। এখানে নির্দিষ্ট কোনো ফর্মূলা বের করা সম্ভব নয়। মহামারির কারণে দর্শক প্রেক্ষাগৃহে আসা বন্ধ করেছিল, তাদের আবার ফেরাতে হবে। বর্তমান পরিস্থিতির কারণে কিছু সিনেমা খারাপ করছে এর বেশি কিছু নয়। ‘আমাদের সবকিছু ইস্যু বানিয়ে নিউজ করতে হবে কেন?’— বলেন মাধবন।

মাধবন অভিনীত পরবর্তী সিনেমা ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’। ইসরো (ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন) বিজ্ঞানী নাম্বি নারায়ণকে নিয়ে সিনেমাটি নির্মাণ করছেন এই অভিনেতা। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন তিনি। আগামী ১ জুলাই তামিল, হিন্দি, তেলেগু, মালায়ালাম ও কন্নড় ভাষায় সিনেমাটি মুক্তি পাবে।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়