ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

তারকা সন্তান হওয়ায় চাপে আমিরের ভাতিজি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ২৮ জুলাই ২০২২   আপডেট: ১৭:৫৩, ২৮ জুলাই ২০২২
তারকা সন্তান হওয়ায় চাপে আমিরের ভাতিজি

বলিউডে স্বজনপ্রীতি নিয়ে অনেকদিন ধরেই আলোচনা-সমালোচনা চলছে। বিশেষ করে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর এটি নিয়ে নতুন করে চর্চা শুরু হয়। বিভিন্ন সময় এই বিষয়ে কথা বলছেন বলিউড তারকা অভিনয়শিল্পী থেকে শুরু করে নির্মাতারা।

অনেকেই অভিযোগ করেন— বলিউডে তারকা সন্তানরা বেশি সুবিধা ভোগ করেন। সেই দিক থেকে নানা প্রতিবন্ধকতার শিকার হন বহিরাগতরা। তবে বলিউডের মিস্টার পারফেক্টশনিস্ট আমির খানের ভাতিজি জায়েন মেরি খান দাবি করেছেন, তারকা পরিবারে জন্ম হওয়ায় বাড়তি চাপ অনুভব করেন তিনি।

‘কায়ামাত সে কায়ামাত তাক’, ‘জো জিতা ওহি সিকান্দার’-এর মতো সিনেমার পরিচালক মনসুর খানের মেয়ে জায়েন খান। বলিউডের ‘কাপুর অ্যান্ড সন্স’ সিনেমায় খুব অল্প সময়ের জন্য পর্দায় হাজির হয়েছেন তিনি। এছাড়া নেটফ্লিক্সের ‘মিসেস সিরিয়াল কিলার’-এ দেখা গেছে তাকে।

তিনি বলেন, ‘তারকা সন্তান তকমা পছন্দ করি না। আমার ব্যাকগ্রাউন্ডের জন্য সবকিছু কঠিন হয়েছিল। আমার পারিবারিক ঐতিহ্যকে সম্মান করতে ও ভালোবাসতে হয়েছে। তারকা সন্তান হওয়ায় আমি সুবিধা পেয়েছি। কিন্তু এটি অপব্যবহার বা অন্যের চোখে অনৈতিক মনে হবে তেমন কিছু করতে পারিনি।’

আমির খানের ভাতিজি হওয়ায় বাড়তি চাপ রয়েছে কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমার মনে হয়, এটি অনেক চাপ বাড়িয়ে দেয়। সব সময় একটি বিষয় মনে রাখি— আমি যে পরিচয় বহন করছি এবং যাদের সঙ্গে আমার নাম মেলানো হয় তারা শুধু বিখ্যাতই নন, কাজটাকে খুব গুরুত্বও দেন। আমি যদি শতভাগ না দিই তাহলে তারা খুবই হতাশ হবেন। আমি যদি শতভাগ দিতে এবং কঠোর পরিশ্রম করতে না পারি তাহলে অভিনয়শিল্পী হিসেবে ব্যর্থ হবো। আমার মনে হয় না, যদি আমি কাজে শতভাগ পরিশ্রম না দিই তাহলে তাদের কোনো ক্ষতি হবে, হোক সেটা ছোট অথবা বড় চরিত্র।’

জায়েন জানান, আমির কখনো তাকে পাশে বসিয়ে অভিনয় সম্পর্কে জ্ঞান দেননি। তার কাজের ধরন একটু ভিন্ন। অনেক কষ্ট করে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। চাচা আমির এবং বাবাকে দেখে প্রতিদিন শেখেন তিনি। তবে জায়েন, তারকা সন্তান হিসেবে নয়, নিজের পরিশ্রমের মাধ্যমে দর্শকের কাছে পরিচিত হতে চান।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়