ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

অস্কারে মনোনয়ন পেতে ৮০ কোটি খরচ রাজামৌলির!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২১, ২৬ নভেম্বর ২০২২   আপডেট: ১৮:৪৮, ২৬ নভেম্বর ২০২২
অস্কারে মনোনয়ন পেতে ৮০ কোটি খরচ রাজামৌলির!

ভারতীয় বক্স অফিসে দক্ষিণী সিনেমা ‘ট্রিপল আর’ একচেটিয়া রাজত্ব চালিয়েছিল। পরিচালক এস এস রাজামৌলির এই সিনেমার বক্স অফিস ঝড়ের সামনে মুখ থুবরে পড়েছিল বলিউড সিনেমার ব্যবসা।

টাইমস অব ইন্ডিয়ার তথ্যমতে, তামিল, তেলুগু, মালায়ালাম ও হিন্দি সব ভাষাতেই বক্স অফিসে ঝড় তুলেছিল ‘ট্রিপল আর’। বড় পর্দায় সিনেমাটি মুক্তির মাত্র দুই মাসের মধ্যেই ডিজিটাল প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল রাজামৌলির এই সিনেমাটি। ওটিটি-তে মুক্তির পর চলতি বছরে আয়ের বিচারে সেরা হিন্দি সিনেমার তালিকার শীর্ষে উঠে আসে ‘ট্রিপল আর’।

শুধু ভারতীয় বক্স অফিসেই নয়, পশ্চিমা দেশগুলোও ‘ট্রিপল আর’ সিনেমার জ্বরে কাবু। বিশ্বজুড়ে বক্স অফিস থেকে আয়ের নিরিখে ভারতীয় সিনেমা হিসেবে চতুর্থ স্থানে আর তেলুগু সিনেমা হিসেবে দ্বিতীয় স্থান ছিনিয়ে নেয় রাজামৌলির ‘ট্রিপল আর’। গত ২১ সেপ্টেম্বর জাপানে মুক্তি পাওয়ার পর সেখানকার বক্স অফিসেও এই সিনেমা সুপারহিট। 

কিন্তু বিশ্বজুড়ে ব্যাপক সাফল্য পাওয়ার পরও এই সিনেমাটিকে অস্কার-এর নির্বাচিত করেনি ভারত সরকার। ভারত থেকে অস্কারে পাঠানো হচ্ছে গুজরাটি সিনেমা ‘ছেল্লো শো’।

এ নিয়ে রীতিমতো রাগে ফুঁসছেন ‘ট্রিপল আর’ সিনেমার ভক্তরা। তবে অস্কারে স্বতন্ত্র মনোনয়ন পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন রাজামৌলি। অস্কারে স্বতন্ত্র মনোনয়ন পাওয়ার জন্য প্রচারের কাজে ৮০ কোটি রুপি খরচ করে ফেলেছেন রাজামৌলি।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, একটি সিনেমাটিকে স্বাধীনভাবে অস্কারের জন্য মনোনীত করার কাজটি মোটেও সহজ নয়। এটার জন্য একটানা এবং ব্যাপক প্রচার চালাতে হয়। রাজামৌলি এবং তার দলের এই চেষ্টা হয়তো সফল হতে পারে। লস অ্যাঞ্জেলেসে সিনেমাটির ব্যাপকভাবে প্রচার করতে পারলে অস্কারের মঞ্চে ঠাঁই হলেও হতে পারে।

লস অ্যাঞ্জেলেসে এই সিনেমার প্রচারের জন্য রাজামৌলি এবং ট্রিপল আর সিনেমার প্রযোজকরা প্রায় ৮০ কোটি রুপি বিনিয়োগ করেছেন। এদিকে তাদের এই পরিশ্রম যে সফল হচ্ছে,সেটার ইঙ্গিতও দেখা যাচ্ছে। লস অ্যাঞ্জেলেস টাইমসের গ্লেন হুইপ লিখেছেন, ‘আপনি কী এসএস রাজামৌলির ট্রিপল আর’ সিনেমাটি দেখেছেন? নেটফ্লিক্সে নয়, বড় পর্দায়? এই সিনেমার অ্যাকশন দৃশ্য থেকে দুর্দান্ত নাচের গান আপনার মুখে হাসি ফোটাতে বাধ্য। যারা এই সিনেমাটি নির্মাণ করেছেন তারা মনোনয়ন পাওয়ার অধিকারী।’

চলতি বছরের ২৪ মার্চ ‍মুক্তি পায় ‘ট্রিপল আর’। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন— জুনিয়র এনটিআর, রাম চরণ, আলিয়া ভাট, অজয় দেবগন।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়