ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

উদ্যোক্তাদের ব্যবসায়িক সমস্যার সমাধান দেবে নতুন অ্যাপ  

উদ্যোক্তা ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ১৫ মার্চ ২০২২  
উদ্যোক্তাদের ব্যবসায়িক সমস্যার সমাধান দেবে নতুন অ্যাপ  

তরুণ উদ্যোক্তা বা ব্যবসায়ীরা তাদের ব্যবসা শুরুর পূর্বে ও পরে নানারকম সমস্যার সম্মুখীন হন। সেসব সমস্যার সমাধান নিয়ে সাজানো হয়েছে ‘MASBA BUSINESS APP’ নামের সহজ একটি অ্যাপ। এর মাধ্যমে বিজনেস এক্সপার্টদের কাছ থেকে উদ্যোক্তারা ব্যবসার সঠিক দিক নির্দেশনা, পরিকল্পনা, মার্কেটিং পরামর্শসহ সব ধরনের সহায়তা পাবেন। 

নতুন উদ্যোক্তাদের সঠিক দিক নির্দেশনা এবং ব্যবসায় সফল হওয়ার নানা রকম টিপস ও স্ট্র্যাটেজি নিয়ে অ্যাপটি সাজানো হয়েছে বলে জানান ‘MASBA BUSINESS APP’-এর ফাউন্ডার মেজবা আহমেদ। 

তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপটি ডাউনলোড করা যাবে। এতে রয়েছে ব্যবসা সম্পর্কিত বিভিন্ন বিষয়ের প্রিমিয়াম ভিডিও। এখানে ব্যবসার জন্য ট্রেড লাইসেন্স, এক্সপোর্ট ইমপোর্টের যাবতীয় খুঁটিনাটি, বিজনেস ব্লগ, কুইজ, বিনিয়োগ সম্পর্কিত বিস্তারিত তথ্য থাকবে। মূলত ব্যবসা করতে গিয়ে বিভিন্ন রকম সমস্যা কিভাবে সঠিক সিদ্ধান্ত নিয়ে সফলভাবে পরিচালনা করা যায়, তার বিভিন্ন রকম উপায় দেখানোর চেষ্টা করা হয়েছে এই অ্যাপে।

‘MASBA BUSINESS APP’-এ তিন মাস, ছয় মাস ও এক বছর মেয়াদী মেম্বারশিপ রয়েছে। মেম্বারশিপ সার্ভিসে উদ্যোক্তারা ব্যবসার সমস্যা সমাধানের পরামর্শ বা কনসালটেশন পাবেন। এরইমধ্যে বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি তরুণ উদ্যোক্তাদের উদ্দেশ্যে বানানো এই অ্যাপটি বেশ সাড়া ফেলেছে।

উল্লেখ্য, মেজবা আহমেদ ঢাকা ইউনিভর্সিটির ব্যবস্থাপনা বিভাগ থেকে বিবিএ এমবিএ করেন। পড়াশোনা শেষ করে প্রথমে কিছুদিন চাকরি করলেও পরে নিজেই কিছু করার চেষ্টায় নেমে যান। বর্তমানে এই তরুণ একাধারে একজন সফল উদ্যোক্তা, দেশি এবং বিদেশি কোম্পানির বিজনেস কনসালটেন্ট হিসেবে কাজ করছেন।

/মাহি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়