ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

হিলারির প্রতিদ্বন্দ্বী হচ্ছেন নিউ ইয়র্কের মেয়র ব্লাসিও!

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ২০ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হিলারির প্রতিদ্বন্দ্বী হচ্ছেন নিউ ইয়র্কের মেয়র ব্লাসিও!

হিলারি ক্লিনটন ও ব্লাসিও

আন্তর্জাতিক ডেস্ক :  ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনের প্রতিদ্বন্দ্বী হচ্ছেন নিউ ইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও। ডেমোক্রেটিক পার্টি সূত্রে এ তথ্য জানা গেছে।

 

ডেমোক্রেটির পার্টির মধ্য থেকে ‘বামপন্থি’ হিসেবে নিজের ভাবমূর্তি তৈরির চেষ্টা করছেন ব্লাসিও। হিলারির চেয়ে নিজেকে আরো উদারপন্থি হিসেবে দাবি করেন তিনি।

 

হিলারির প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার ঘোষণায় যোগ দেননি ব্লাসিও। তিনি হিলারি আর সমর্থন জোগাবেন না বলে জানিয়ে দেন। সেই থেকে ব্লাসিওর প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার কথা প্রচার হতে থাকে। হিলারি যেদিন প্রার্থিতার ঘোষণা দেন, সেদিন এক টেলিভিশন অনুষ্ঠানে এক প্রকার হিলারির বিরোধিতাই করেন ব্লাসিও।

 

ওয়ার্কিং ফ্যামিলিস পার্টি নামে একটি রাজনৈতিক দল ব্লাসিও সমর্থন দিচ্ছে। এ ছাড়া যুক্তরাষ্ট্রের বামপন্থি ঘরানার দলগুলোরও সমর্থন জুটে যেতে পারে তার পক্ষে। আগামী মাসে ব্লাসিও প্রার্থিতার ঘোষণা আসতে পারে।

 

ওয়ার্কিং ফ্যামিলি পার্টির পক্ষ থেকে জানানো হয়েছে, ব্লাসিও এবং তার উপদেষ্ঠা প্রেসিডেন্ট প্রার্থিতার ঘোষণার জন্য প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করছেন। ৫৩ বছর বয়সি ব্লাসিও ২০০০ সালে নিউ ইয়র্কে হিলারি ক্লিনটনের সিনেট নির্বাচনের প্রচারাভিযানের ম্যানেজার ছিলেন।

 

এদিকে এরই মধ্যে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে নিজের নাম ঘোষণা করে নির্বাচনী প্রচারাভিযান শুরু করেছেন প্রাক্তন পররাষ্ট্রমন্ত্রী ও ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন। তাকে সমর্থন করেছেন প্রেসিডেন্ট বারাক ওবামা। হিলারির স্বামী ও প্রাক্তন প্রেসিডেন্ট বিল ক্লিনটনও তার পক্ষে প্রচারে নেমেছেন। নির্বাচিত হলে হিলারিই হবেন যুক্তরাষ্ট্রের প্রথম নারী প্রেসিডেন্ট।

 

তথ্যসূত্র : ডেইলি মেইল অনলাইন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৫/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়