ঢাকা, সোমবার, ২৩ চৈত্র ১৪২৬, ০৬ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

এবার দক্ষিণ কোরিয়ায় বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২০ ১:০৮:৫৩ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২০ ১:০৮:৫৩ পিএম

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা অর্থাৎ কোভিড-১৯ রোগীর সংখ্যা বাড়ছে। দেশটির দক্ষিণের একটি গির্জায় যোগ দেওয়া এক প্রার্থণাকারীর মাধ্যমে ভাইরাসটি ছড়িয়েছে।

বৃহস্পতিবার দক্ষিণের শহর দায়েগুর মেয়র এ তথ্য জানিয়েছেন। ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় ২৫ লাখ বাসিন্দার শহরটির শপিং মল, রেঁস্তোরা ও সড়ক এখন প্রায় ফাঁকা হয়ে গেছে।

শহরের মেয়র কোন ইয়ং-জিন এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমরা একটি অপ্রত্যাশিত পরিস্থিতির মধ্যে রয়েছি।’ আক্রান্তের সংখ্যা আরো বাড়তে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।

দেশটির সেন্টারস ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (কেসিডিসি) জানিয়েছে, বৃহস্পতিবার নতুন করে ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগের দিন আক্রান্তের সংখ্যা ছিল ২০। এ নিয়ে দেশটিতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৮২ তে দাঁড়িয়েছে।

আক্রান্ত রোগীদের মধ্যে ৪৯ জনই  দায়েগু শহর অথবা এর কাছাকাছি এলাকার। শহরের একটি গির্জার প্রার্থণা সভায় ভাইরাস আক্রান্ত এক ব্যক্তি যোগ দেওয়ার পর রোগীর সংখ্যা বাড়তে শুরু করে।

মেয়র সতর্ক করে দিয়ে বলেছেন, প্রায় এক হাজার লোক ওই গির্জার প্রার্থণা সভায় ছিলেন। আরো অন্তত ৯০ জনের মধ্যে আক্রান্তের লক্ষণ দেখা গেছে।

তিনি বলেন, ‘আমরা ওই গির্জায় যাওয়া সবার স্বাস্থ্য পরীক্ষার পরিকল্পনা করছি এবং যারা সেখানে গিয়েছিলেন তাদেরকে পরিবারের সদস্যদের কাছ থেকে বিচ্ছিন্ন থাকার আহ্বান জানিয়েছি।’

দক্ষিণ কোরিয়ার উপ স্বাস্থ্যমন্ত্রী কিম ক্যাং-লিপ জানিয়েছেন, দায়েগুর পরিস্থিতি ‘অত্যন্ত গুরুতর।’

 

ঢাকা/শাহেদ