ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

করোনাভাইরাস: নিউইর্য়কে জরুরি অবস্থা জারি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৫, ৮ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনাভাইরাস: নিউইর্য়কে জরুরি অবস্থা জারি

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যে আরো দুইজনের প্রাণ কেড়ে নিয়েছে করোনাভাইরাস।  এ নিয়ে কোভিড-১৯ রোগে উত্তর আমেরিকার দেশটিতে ১৯ জনের মৃত্যু হলো।

অন্যদিকে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় ওয়াশিংটন, ফ্লোরিডার মতো ভাইরাস প্রতিরোধে পদক্ষেপ হিসেবে জরুরি অবস্থা জারি করেছে নিউইর্য়ক।

স্থানীয় সময় শনিবার (০৮ মার্চ) এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন অঙ্গরাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো।  তিনি বলেন, আমি জনগণকে শান্ত থাকতে বলছি না, বাস্তবতা তুলে ধরছি। একইসঙ্গে আবেগ দূরে সরিয়ে রাখতে বলছি।

এসময় তিনি অঙ্গরাজ্যে করোনাভাইরাসের সবশেষ চিত্রও তুলে ধরেন। তিনি বলেন, নিউইয়র্কে ৮৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।  যুক্তরাষ্ট্রের অর্ধেকের বেশি অঙ্গরাজ্যে ভাইরাসটি তার অস্তিত্বের জানান দিয়েছে।

প্রাণঘাতী কোভিড-১৯ রোগে যুক্তরাষ্ট্রে দুইশ ১৩ জন আক্রান্ত হয়েছেন, আর মারা গেছেন ১৯ জন। এ রোগে মারা যাওয়ার সংখ্যায় শীর্ষ পাঁচ দেশের মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র।

বিশ্বের ১০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে শেষ খবর পর্যন্ত তিন হাজার ছয়শ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে তিন হাজার ৯৭ জন চীনে। আর বিশ্বব্যাপী ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা এক লাখ পাঁচ হাজারের কাছাকাছি। মারা যাওয়ার সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ইতালি। দেশটিতে শেষ খবর পাওয়া পর্যন্ত দুইশ ৩৩ জনের মৃত্যু হয়েছে।


ঢাকা/জনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়