ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

১০ লাখ ছাড়িয়ে করোনায় আক্রান্তের সংখ্যা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩২, ২ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১০ লাখ ছাড়িয়ে করোনায় আক্রান্তের সংখ্যা

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে। বিশ্বের ২০৩টি দেশ ও দুটি অঞ্চলের ১০ লাখ ৫ হাজার ৮০৬ জন আক্রান্ত হয়েছে প্রাণঘাতী এই ভাইরাসে। মৃত্যুবরণ করেছে ৫১ হাজার ৬৯৩ জন। ভাইরাসের সঙ্গে লড়াই করে সেরে উঠেছে প্রায় ২ লাখ ১০ হাজার ৫৭৭ জন।

আক্রান্তের দিক দিয়ে সবাইকে পেছনে ফেলেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৮ হাজার ৮৩৬ জন। মারা গেছে ৫ হাজার ৭৬৮ জন।

ইতালিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ১৫ হাজার ২৪২ জন। মৃত্যুবরণ করেছে ১৩ হাজার ৯১৫ জন। স্পেনে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১০ হাজার ২৩৮ জন। মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে (১০০৯৬)।

জার্মানিতে আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ৬৩৬ জন। মারা গেছে ১ হাজার ৯৯ জন। চীনে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৫৮৯ জন। মারা গেছে ৩ হাজার ৩১৮ জন। ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ১০৫ জন। মারা গেছে ৪ হাজার ৫০৩  জন।

ইরানে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৪৬৮ জন। মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে (৩১৬০)। এ ছাড়া যুক্তরাজ্যে ৩৩ হাজার (মৃত ২৯২১), সুইজারল্যান্ডে ১৮ হাজার ৮২৭, তুরস্কে ১৮ হাজার ১৩৫ ও বেলজিয়ামে ১৫ হাজার ৩৪৮ জন আক্রান্ত হয়েছে।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়