ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বেঙ্গালুরুতে ফেসবুক পোস্ট ঘিরে সহিংসতায় নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ১২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বেঙ্গালুরুতে ফেসবুক পোস্ট ঘিরে সহিংসতায় নিহত ৩

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্টকে কেন্দ্র করে ভারতের বেঙ্গালুরু শহরে সহিংসতায় অন্তত তিনজন নিহত ও ৬০ জন আহত হয়েছে। মঙ্গলবার রাতে এ সহিংসতার ঘটনা ঘটে বলে জানিয়েছে এনডিটিভি অনলাইন।

কংগ্রেসের এমএলএ শ্রিনিবাস মার্থির ভাইপো নবিন ফেসবুকে ইসলাম নিয়ে কটূক্তি করেন বলে অভিযোগ ওঠে। কয়েক হাজার লোক কর্নাটকের রাজধানীতে এমএলএ’র বাড়ির সামনে জড়ো হয়ে প্রতিবাদ শুরু করে। তারা এমএলএর বাড়ি লক্ষ্য করে পাথর ছোড়ে ও আশপাশের সড়কে থাকা বেশ কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগ করে। শহরের পূর্বদিকে ডিজি হাল্লি ও কেজি হাল্লি এলাকায় পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও টিয়ার গ্যাস ছোড়ে। এক পর্যায়ে বিক্ষোভকারীরা পুলিশের ওপর চড়াও হয়। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি ছোড়ে। সহিংসতায় জড়িত অভিযোগে ১১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া এমএলএর ভাইপো নবিনকে গ্রেপ্তার করা হয়েছে।

থানায় রাখা ২০০ মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়েছে। সহিংসতায় একটি থানা ক্ষতিগ্রস্ত হয়েছে। সংঘর্ষ চলাকালে পুলিশের লাঠির আঘাতে এক সংবাদকর্মী আহত হয়েছেন।

বেঙ্গালুরুর পুলিশ কমিশনার কমল পান্ত জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ডিজি হাল্লি ও কেজি হাল্লি এলাকায় বৃহস্পতিবার সকাল পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। বেঙ্গালুরু শহরে বড় ধরনের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়