RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

দুই বছরে ৭৫০ ডলার আয়কর দিয়েছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৬, ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০৯:০০, ২৯ সেপ্টেম্বর ২০২০
দুই বছরে ৭৫০ ডলার আয়কর দিয়েছেন ট্রাম্প

২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার বছর ও হোয়াইট হাউজে প্রথম বছরে ফেডারেল ইনকাম ট্যাক্সে মাত্র ৭৫০ ডলার প্রদান করেছেন ডোনাল্ড ট্রাম্প। মার্কিন সংবাদপত্র নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, ট্রাম্প ও তার কোম্পানিগুলোর দুই দশকেরও বেশি সময়ের আয়করের রেকর্ড হাতে পেয়েছে সংবাদপত্রটি। নিউইয়র্ক টাইমস প্রতিবেদনে জানিয়েছে, আগের ১৫ বছরের মধ্যে ১০ বছরেই কোনও আয়কর দেননি ট্রাম্প। ওই রেকর্ডে দীর্ঘস্থায়ী লোকসান ও কর ফাঁকির বছরগুলোর তথ্য পাওয়া গেছে।

ট্রাম্প এই রিপোর্টকে ‘ভুয়া খবর’ বলেছেন। রোববার এই খবর প্রকাশিত হওয়ার পর মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, ‘আসলে আমি কর দিয়েছি। আমার কর রিটার্নের সঙ্গে সঙ্গে শিগগিরই আপনারা তা দেখবেন, এখন এটা নিরীক্ষণের অধীনে আছে, অনেক দিন ধরে।’

ট্রাম্প আরও যোগ করেছেন, ‘আইআরএস (অভ্যন্তরীণ রাজস্ব সেবা) আমাকে ভালো চোখে দেখে না।’ মাঝেমধ্যে ব্যবসা নিয়ে নথিপত্র লুকানোয় আইনি চ্যালেঞ্জের মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট। ১৯৭০ সালের পর তিনিই প্রথম প্রেসিডেন্ট যিনি তার কর রিটার্ন জনসম্মুখে প্রকাশ করেননি, যদিও তা আবশ্যক নয়।

আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে এবং এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের সঙ্গে ট্রাম্পের প্রথম বিতর্কের ঠিক কয়েক দিন আগেই এ প্রতিবেদনটি প্রকাশিত হলো।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়