RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

ইরাকে ক্ষেপণাস্ত্র হামলায় একই পরিবারের ৫ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৬, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০৩:৩৫, ২৯ সেপ্টেম্বর ২০২০
ইরাকে ক্ষেপণাস্ত্র হামলায় একই পরিবারের ৫ জন নিহত

ইরাকি সশস্ত্র গোষ্ঠীর ছোড়া দুটি কাতিউশা ক্ষেপণাস্ত্র রাজধানী বাগদাদের একটি বাড়িতে আঘাত করলে দুই নারী ও তিন শিশুর মৃত্যু হয়েছে। আরও দুই শিশু গুরুতর আহত হয়েছে বলে সোমবার (২৮ সেপ্টেম্বর) জানিয়েছে ইরাকি সামরিক বাহিনী।

এক প্রতিবেদনে এই হতাহতের খবর দিয়েছে কাতারের সংবাদমাধ্যম আল জাজিরা। ইরাকে কয়েক মাসে প্রথমবার সশস্ত্র হামলায় কোনও বেসামরিক নাগরিক হতাহতের ঘটনা ঘটলো।

তিন ইরাকি শিশু ও দুই নারী একই পরিবারের। বাগদাদ বিমানবন্দরের কাছে মার্কিন ঘাঁটি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র দুটি ছোড়া হয়েছিল। কিন্তু তা দুর্ঘটনাবশত ওই পরিবারের বাড়িতে পড়ে। এক বিবৃতিতে এই তথ্য দিয়েছে সেনাবাহিনী।

বাগদাদের আল জিহাদ থেকে ক্ষেপণাস্ত্রগুলো ছোড়া হয়েছিল। এর আঘাতে বাড়িটি পুরোপুরি ধসে গেছে। কাপুরুষোচিত এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে সামরিক বাহিনী। তাদের অভিযোগ, বিশৃঙ্খলা তৈরি করতে এবং সাধারণ মানুষকে আতঙ্কিত করতে এমন হামলা করেছে সন্ত্রাসী গোষ্ঠীগুলো।

ক্ষেপণাস্ত্র হামলা বন্ধ না করলে ওয়াশিংটন ইরাকে মার্কিন দূতাবাস বন্ধ ও সেখান থেকে ৩ হাজার সেনা প্রত্যাহার করার হুমকি দেওয়ার পর থেকে আমেরিকানদের লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। ২০১৯ সালের অক্টোবর থেকে ২০২০ সালের জুলাই পর্যন্ত অন্তত ৩৯টি ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে, বিশেষ করে মার্কিনিদের জন্য বাগদাদের সুরক্ষিত গ্রিন জোন হিসেবে পরিচিত মার্কিন দূতাবাসকে লক্ষ্য করে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়