RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

হোটেলের সেবা নিয়ে মন্তব্যে কারাদণ্ডের মুখে মার্কিন নাগরিক

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৯:৩৬, ২৯ সেপ্টেম্বর ২০২০
হোটেলের সেবা নিয়ে মন্তব্যে কারাদণ্ডের মুখে মার্কিন নাগরিক

একটি হোটেলের সেবা নিয়ে নেতিবাচক মন্তব্য পোস্ট করায় থাইল্যান্ডে যুক্তরাষ্ট্রের এক নাগরিকের দুই বছরের কারাদণ্ড হতে পারে। দেশটির কঠোর মানহানি আইনের আওতায় হোটেল কর্তৃপক্ষ এই মামলা করেছিল।

ওয়েসলি বার্নস নামের ওই ব্যক্তি থাইল্যান্ডে কাজ করতেন। তিনি সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন প্ল্যাটফর্মে দ্য সি ভিউ রিসোর্ট নামের হোটেলটির বিরুদ্ধে নেতিবাচক পর্যালোচনা পোস্ট করেন। ওই অবকাশযাপন কেন্দ্রটির বিরুদ্ধে তার অভিযোগ এটি ‘আধুনিক দাস’ ব্যবসা করছে।

হোটেল কর্তৃপক্ষের দাবি, হোটেলে আগে যেসব অতিথি ছিলেন তাদের ভাষ্য অনুযায়ী ওয়েসলির বক্তব্য অসত্য। এসব নেতিবাচক মন্তব্যের কারণে হোটেলের সুনাম ক্ষুন্ন হয়েছে।

বার্তা সংস্থা এএফপিকে পুলিশ বলেছে, ‘ট্রিপ অ্যাডভাইজার ওয়েবসাইটে আসামি পক্ষ অন্যায্য পর্যালোচনা পোস্ট করেছে বলে হোটেল মালিক অভিযোগ করেছে।’

দ্য সি ভিউ রিসোর্টটি কোহ চ্যাং দ্বীপে অবস্থিত। চলতি বছরের প্রথম দিকে ওয়েসলি বার্নস সেখানে গিয়েছিলেন। অবকাশযাপন কেন্দ্রটির রেস্তোরাঁয় তিনি নিজের মদের বোতলটি আনতে চেয়েছিলেন। হোটেল কর্তৃপক্ষ এর জন্য বিল করলে ক্ষুব্ধ হন ওয়েসলি। শেষ পর্যন্ত ম্যানেজারের হস্তক্ষেপে বিলটি মওকুফ করা হয় বলে দাবি করে কর্তৃপক্ষ। ওই হোটেল থেকে ফিরে যাওয়ার পরই নেতিবাচক মন্তব্য পোস্ট করা শুরু করেন ওয়েসলি। এতে হোটেল কর্তৃপক্ষ মামলা করলে দুদিন কারাবাস করতে হয় তাকে। পরে অবশ্য জামিনে বের হয়ে আসেন ওয়েসলি।
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়