RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৭ রবিউস সানি ১৪৪২

কাশ্মিরে ‘মাই টাউন মাই প্রাইড’ কর্মসূচিতে ব্যাপক সাড়া

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ২৩ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:৫৮, ২৩ অক্টোবর ২০২০
কাশ্মিরে ‘মাই টাউন মাই প্রাইড’ কর্মসূচিতে ব্যাপক সাড়া

কাশ্মিরের শ্রীনগরে সরকারের ‘মাই টাউন মাই প্রাইড’ কর্মসূচি বেশ সাড়া ফেলেছে। 

উন্নয়নমূলক কাজ, শহরকে নতুন করে সাজানোসহ সরকারের বিভিন্ন সুযোগসুবিধা নাগরিকদের দোরগোড়ায় পৌঁছে দিতে জম্মু ও কাশ্মীরের আবাসন ও নগর উন্নয়ন বিভাগ দুইদিনব্যাপী এই কর্মসূচির আয়োজন করে।

গত ১৯ ও ২০ অক্টোবর লাল চক, জাকুরা, সাফাকাদাল, প্রিমপোরা, হায়দার পোরা, করন নগর, জাদিবাল এবং নিগান— শ্রীনগরের আটটি নির্ধারিত স্থানে এই কর্মসূচির আয়োজন হয়। 

বিভিন্ন বিষয়ে সচেতনতা তৈরি, অভিযোগ নিরসন, সুবিধাভোগী প্রকল্পগুলোতে তালিকাভুক্তিসহ সামাজিক উন্নয়নে সহযোগিতার জন্য ৪৫টির বেশি বিভাগ নির্ধারিত স্থানগুলোতে তাদের স্টল স্থাপন করে।

সরকারি এক বিবৃতিতে বলা হয়েছে, আত্ম-কর্মসংস্থান তৈরির লক্ষ্যে স্থানীয় ব্যাংকগুলো ঋণ সহায়তা প্রদান করেছে। শ্রীনগরের ডিস্ট্রিক ইন্ডাস্ট্রিস সেন্টার ১৮ জনকে প্রাইম মিনিস্টার এমপ্লয়মেন্ট জেনারেশন প্রোগ্রামের (পিএমইজিপি) আওতায় সার্টিফিকেট ও অর্থ প্রদান করেছে। এছাড়া বিভিন্ন ভাতা, কৃষাণ ক্রেডিট কার্ড, রেশন কার্ড, জন্ম-মৃত্যু সনদ প্রদানসহ বিভিন্ন সেবামূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এই কর্মসূচির আওতায় ক্রীড়া খাতে উন্নয়নের দিকেও নজর দেওয়া হয়। বিভিন্ন ভেন্যুতে প্রায় ৮৫টি ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি ১৯১ জন খেলোয়াড়কে ক্রীড়া সামগ্রী প্রদান করা হয়।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়