Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১০ জিলক্বদ ১৪৪২

বিশ্বে করোনায় মৃত্যু ৩৩ লাখ ছুঁই ছুঁই

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ৯ মে ২০২১   আপডেট: ১১:৩৬, ৯ মে ২০২১
বিশ্বে করোনায় মৃত্যু ৩৩ লাখ ছুঁই ছুঁই

বিশ্বে মহামারি করোনা সংক্রমণ ও মৃত্যু হার বাড়ছে। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত প্রায় ৩৩ লাখ মানুষ প্রাণ হারিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮১ হাজার ৮২৬ জন।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, রোববার (৯ মে) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৮৩ লাখ ২৭ হাজার ৬২৬ জন। এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২ লাখ ৯৬ হাজার ৮৩৫ জন।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৪ লাখ ৫৪ হাজার ৫৮১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫ লাখ ৯৫ হাজার ৫৮৮ জন মারা গেছেন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৫১ লাখ ৫০ হাজার ৬২৮ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ২১ হাজার ৪৮৪ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ২২ লাখ ৯৫ হাজার ৯১১ জন এবং মারা গেছেন ২ লাখ ৪২ হাজার ৩৯৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

ঢাকা/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়