ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মালয়েশিয়ার সাত রাজ্যে বন্যা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১১, ২ জানুয়ারি ২০২২  
মালয়েশিয়ার সাত রাজ্যে বন্যা

মালয়েশিয়ার সাত রাজ্যে নতুন করে বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। রোববার বন্যাকবলিত এলাকাগুলো থেকে কয়েক হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়েছে। রোববার দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা এ তথ্য জানিয়েছে।

এক বিবৃতিতে সংস্থাটি জানিয়েছে, কেলান্তান, তেরেঙ্গানু, পাহাং, জোহর, মালাক্কা, নেগরি সেম্বিলান ও সাবাহতে বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। রোববার ১২৮টি আশ্রয় কেন্দ্রে আট হাজার ৭২৭ জনকে স্থানান্তর করা হয়েছে। দেশজুড়ে বন্যার প্রভাব পড়েছে মোট এক লাখ ২৫ হাজার ৪৯০ জনের ওপর। এদের মধ্যে এক লাখ ১৭ হাজার ৭০০ জনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনা হয়েছে।

অক্টোবর থেকে মার্চ পর্যন্ত বর্ষা মৌসুমে মালয়েশিয়ার পূর্বাঞ্চলে প্রায় প্রতি বছরই বন্যা হয়ে থাকে। তবে গত ১৭ ডিসেম্বর দেশটিতে অস্বাভাবিক ভারী বৃষ্টিপাত শুরু হয়। এতে দেশটিতে আকস্মিক বন্যা পরিস্থিতি দেখা দেয়।

পুলিশের মহাপরিচালক অ্যাক্রিল সানি আব্দুল্লাহ সানি জানিয়েছেন, বন্যায় এ পর্যন্ত ৫০ জনের মৃত্যু হয়েছে। এখনও নিখোঁজ রয়েছে দুজন।

এদিকে চলতি সপ্তাহেই ভারী বৃষ্টিপাত হতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া বিভাগ। এছাড়া সেচ ও নিস্কাশন বিভাগ জানিয়েছে, ২ থেকে ৫ জানুয়ারি পর্যন্ত পশ্চিম উপকূলীয় এলাকায় সাগরের ঢেউ স্বাভাবিকের চেয়ে অনেক উঁচু হতে পারে।

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়