Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

নিউ জিল্যান্ডের আকাশ পরিষ্কার তাই ক্যাচ ধরতে পারেনি বাংলাদেশ!

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ৪ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:৫৩, ৯ এপ্রিল ২০২১
নিউ জিল্যান্ডের আকাশ পরিষ্কার তাই ক্যাচ ধরতে পারেনি বাংলাদেশ!

‘নিউ জিল্যান্ডের কন্ডিশনে একটু সমস্যা ছিল।’ – দেশে ফিরে বিমানবন্দরে বলেছেন নাসুম আহমেদ। 

নিউ জিল্যান্ডের কন্ডিশন বিরুদ্ধ। কিন্তু সমস্যা! কী সমস্যা? প্রথমবার জাতীয় দলের হয়ে সফর করা নাসুম আহমেদের মুখ থেকেই শুনুন বাকিটা, ‘দেড়-দুই মাস থাকলে আমাদেরও ফিল্ডিংয়ে উন্নতি হতো। এক নম্বর, ওখানের আকাশ অনেক পরিষ্কার। আর দুই নম্বর, ওখানের আবহাওয়া আমাদের আবহাওয়ার মতো নয়। পুরোপুরি আলাদা। আমাদের একটু সময় লাগতো। হয়তো বা আমরা যদি ১৫ দিন বা আরেকটু ক্যাম্প করতে পারতাম, তাহলে আরেকটু ভালো হতো।’

নাসুম আহমেদ যেখানে প্রস্তুতির ঘাটতির কথা বলেছেন সেখানে তামিম ইকবাল ওয়ানডে সিরিজ শুরুর আগেই বলে দিয়েছিলেন, নিউ জিল্যান্ডে তারা সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছেন। এটাও বলেছিলেন, ম্যাচ হারলে প্রস্তুতির ঘাটতির কথা বলবেন না, কোনো অজুহাত দেবেন না। সেখানে বাঁহাতি স্পিনার নাসুমের ভিন্ন মত। যদিও ওয়ানডে তিনি খেলেননি। খেলেছিলেন তিন টি-টোয়েন্টি। বল হাতে এ স্পিনার দ্যুতি ছড়িয়েছেন। ৩ ম্যাচে ২ উইকেট পেলেও বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে কম ইকোনমি রেট (৮.৪০) ছিল নাসুমের। 

নিউ জিল্যান্ডে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি সব কটিতে হেরেছে বাংলাদেশ। ব্যাটি-বোলিং যেমনতেমন হলেও এবারের সফরে বাংলাদেশের ফিল্ডিং ছিল হতশ্রী। দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ম্যাচ হেরেছিল ৪ ক্যাচ ছেড়ে। শেষ টি-টোয়েন্টিতেও ক্যাচ মিস হয়েছে ৪টি। ফিল্ডিং নিয়ে বরাবরই গর্ব বাংলাদেশ শিবিরের। কিন্তু নিউ জিল্যান্ডের সবুজ গালিচায় ফিল্ডিংয়ে ছিল না প্রাণ।

 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়