ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভবনের মালিকসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ৯ মার্চ ২০২৩   আপডেট: ১১:৪৩, ৯ মার্চ ২০২৩
ভবনের মালিকসহ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ

ফাইল ছবি

রাজধানীর সিদ্দিকবাজারে ভয়াবহ ভবন বিস্ফোরণের ঘটনার ভবন মালিক ওয়াহিদুর রহমানসহ আরও কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তাদের মধ্যে একটি দোকানের মালিক আব্দুল মোতালেব হোসেন ওরফে মিন্টুকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে নিয়ে যাওয়া হয়েছে বলে তার স্বজনেরা অভিযোগ করছেন।

বুধবার (৮ মার্চ) রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) এর অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ  রাইজিংবিডিকে বলেন, এ ঘটনার দায় কেউ এড়াতে পারে না। এ কারণে মালিককে হেফাজতে নিয়ে  আমরা জিজ্ঞাসাবাদ করছি।

জানা গেছে, ভবন মালিকের সঙ্গে ওই ভবনের কয়েকজন তত্ত্বাবধায়ক এবং এবং একাধিক দোকানদারকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত তারা গোয়েন্দা হেফাজতে ছিলো।

জানা গেছে, সিদ্দিকবাজারের বিস্ফোরিত ভবনটির মালিক রেজাউর রহমান নামে প্রয়াত এক ব্যক্তি। তিনি মারা যাওয়ার পর তার তিন ছেলে ওয়াহিদুর রহমান, মশিউর রহমান, ও মতিউর রহমান মালিক বনে যান। এর মধ্যে ওয়াহিদুর রহমানকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

উল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) গুলিস্তানের সিদ্দিকবাজারে বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকেল ৪টা ৫০ মিনিটে প্রথম বিস্ফোরণের খবর পায় ফায়ার সার্ভিস। এর সাত মিনিটের মাথায় ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিস ছাড়াও সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, সিটিটিসি, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড মোতায়েন করা হয়।

সর্বশেষ ফায়ার সার্ভিসের দেওয়া তথ্যমতে, বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ২১ জন মারা যান।

/মাকসুদ/সাইফ/

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়