ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ধ্বংসস্তূপে এখন আর মরদেহ নেই: ফায়ার সার্ভিস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ৯ মার্চ ২০২৩  
ধ্বংসস্তূপে এখন আর মরদেহ নেই: ফায়ার সার্ভিস

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারের বিস্ফোরিত ভবনের ভেতর আর কোনো ভুক্তভোগী বা হতাহত নেই। সব শেষ মেহেদী হাসান স্বপনের মরদেহ উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে ফায়ার সার্ভিস সদর দপ্তরের সহকারী পরিচালক মো. আখতারুজ্জামান সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, বুধবার (৮ মার্চ) দুজনের মরদেহ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া উদ্ধার অভিযানে মেহেদীর মরদেহ উদ্ধার করা হলে তার স্বজনেরা সনাক্ত করেন। ধারণা করা হচ্ছে প্রথম দিনই তার মৃত্যু হতে পারে। এজন্য মরদেহ ফুলে গেছে। তার মরদেহ দুটি ব্যাগে করে মুড়িয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মেহেদী ভবনের বাংলাদেশ সেনেটারী দোকানের স্বত্বাধিকারী ছিলেন। তিনি ঘটনার পরপর সেখানেই মৃত্যুবরণ করেন।

সাংবাদিকদের প্রশ্নে আখতারুজ্জামান বলেন, আমরা বেজমেন্ট থেকে পুরো ধ্বংসস্তূপে তন্ন তন্ন করে পরিচালনা করেছি। সেখানে আপাতত আর কোন মরদেহ নেই। তারপরও অভিযান শেষ হবে কিনা সে বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সিদ্ধান্তের পরই আমরা বলতে পারবো।

উল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) গুলিস্তানের সিদ্দিকবাজারে বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে।  বিকেল ৪টা ৫০ মিনিটে প্রথম বিস্ফোরণের খবর পায় ফায়ার সার্ভিস। এর সাত মিনিটের মাথায় ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিস ছাড়াও সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, সিটিটিসি, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড মোতায়েন করা হয়। সর্বশেষ ফায়ার সার্ভিসের দেওয়া তথ্যমতে, বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ২১ জন মারা যান।

/মাকসুদ/সাইফ/

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়