ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গুলিস্তানে বিস্ফোরণ: তৃতীয় দিনে উদ্ধার অভিযান চলছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ৯ মার্চ ২০২৩  
গুলিস্তানে বিস্ফোরণ: তৃতীয় দিনে উদ্ধার অভিযান চলছে

রাজধানীর গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত কুইন স্যানিটারি মার্কেটে তৃতীয় দিনের উদ্ধার কার্যক্রম শুরু করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল পৌনে ৯টায় এ উদ্ধার অভিযান শুরু হয়।

ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের ভাইস প্রিন্সিপাল আনারুল হক গণমাধ্যমকে বলেন, সকালে আমরা কাজ শুরু করেছি। ভবনের নিচে প্রচুর পানি ছিলো। যা সেচের মাধ্যমে  নিষ্কাশন করে আমরা উদ্ধার অভিযান শুরু করেছি। প্রতিটি ফ্লোর এবং স্থানে তন্ন তন্ন করে আমরা অভিযান করবো।

এর আগে ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় উদ্ধার অভিযান স্থগিত করে ফায়ার সার্ভিস। তবে বিশেষজ্ঞ দল এসে ঝুঁকি নির্ণয় করা হলে বুধবার (৮ মার্চ) বিকেল থেকে উদ্ধার অভিযান শুরু হয়ে চলে রাত পর্যন্ত। এ সময় দুজনের মরদেহ উদ্ধার করা হয়। রাত পর্যন্ত অভিযান পরিচালনা করে ফায়ার সার্ভিস।

উল্লেখ্য, মঙ্গলবার (৭ মার্চ) গুলিস্তানের সিদ্দিকবাজারে বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকেল ৪টা ৫০ মিনিটে প্রথম বিস্ফোরণের খবর পায় ফায়ার সার্ভিস। এর সাত মিনিটের মাথায় ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিস ছাড়াও সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, সিটিটিসি, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড মোতায়েন করা হয়। সর্বশেষ ফায়ার সার্ভিসের দেওয়া তথ্যমতে, বিস্ফোরণের ঘটনায় এ পর্যন্ত ২১ জন মারা যান।

/মাকসুদ/সাইফ/

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়