ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢামেকে স্বজনদের আহাজারি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৮, ৭ মার্চ ২০২৩   আপডেট: ২০:৪৯, ৭ মার্চ ২০২৩
ঢামেকে স্বজনদের আহাজারি

ছবি: সংগৃহীত

পুরান ঢাকার সিদ্দিক বাজারে ভয়াবহ ভবন বিস্ফোরণে আহত-নিহতের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল (ঢামেক) এলাকা। হাসপাতালে স্বজনদের খুঁজছেন অনেকেই। কেউবা স্বজনের কথা মনে করে অজ্ঞান হয়ে পড়ছেন। 

মঙ্গলবার (৭ মার্চ) রাতে এমন দৃশ্যের অবতারণা হয়েছিল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগসহ বিভিন্ন ওয়ার্ডে।

জামাল শিকদার (৩২)। তিনি ওই পাঁচতলা ভবনের একটি কারখানায় শ্রমিকের কাজ করতেন বলে স্ত্রী মুন্নি আক্তার বলছিলেন। তিনি বলেন, দুই ছেলেকে নিয়ে আমাদের সংসার। চার জনের পরিবারে তিনিই একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার এখন যে অবস্থা আমার আর বেঁচে থেকে কী লাভ? যে করে হোক আমার স্বামীকে বাঁচান। ও মরে গেলে আমার পরিবারও থাকবে না।

চিকিৎসকরা জানিয়েছেন, জামালের মাথা, চোখ, হাত, পা-সহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম রয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

শুধু মুন্নি নয়, ভয়াবহ বিস্ফোরণে কেউ ভাই, কেউবা বাবা, আবার কেউ স্বামী বা নিকট স্বজন হারিয়েছেন। তাদের সান্ত্বনা দেওয়ার কেউ ভাষা খুঁজে পাচ্ছিলেন না। হাসপাতাল এলাকায় শুধু তারা চিৎকার-বুকচাপড়ে কাঁদছিলেন। আর হতাহতদের এ পরিণতি কোনোভাবেই মেনে নিতে পারছিলেন না তারা।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গুলিস্তানে বিস্ফোরণের ঘটনায় ৭৫ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে দুই নারীসহ ১৫ জন মারা গেছেন। 

এর আগে, মঙ্গলবার বিকেল পাঁচটার কিছু সময় আগে ফুলবাড়িয়া বিআরটিসি বাস ডিপো সংলগ্ন পাঁচতলা ওই ভবনে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পুরো ভবনটি ধ্বংসস্তূপে পরিণত হয়। নিহতের পাশাপাশি এ ঘটনায় শতাধিক ব্যক্তি আহত হয়ে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

মাকসুদ/রায়হান/এনএইচ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়