ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

দুই সিটির ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ৯ মার্চ ২০২৪   আপডেট: ১৭:২৫, ৯ মার্চ ২০২৪
দুই সিটির ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

সাধারণ ও উপনির্বাচন মিলিয়ে ২৩৩টি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে শনিবার (৯ মার্চ)। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই দিন বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। এখন চলছে গণনা। তবে, নিধারিত সময়ের পরেও যারা ভোটদিতে কেন্দ্রে অবস্থান করছেন তাদের ভোট দেওয়া শেষ না হওয়া পর্যন্ত ওই কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ চলবে।

দুই সিটি করপোরেশনসহ সারা দেশে স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ে (পৌরসভা ও ইউনিয়ন পরিষদসহ) ২৩৩টি নির্বাচন ও উপনির্বাচন হয়েছে আজ। এর মধ্যে সিটি করপোরেশন একটি, সিটি করপোরেশনের শূন্য পদে চারটি, পৌরসভার সাধারণ নির্বাচন তিনটি, পৌরসভার শূন্য পদে উপনির্বাচন ১৫টি, ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ১৩টি, ইউনিয়ন পরিষদের শূন্য পদে উপনির্বাচন (চেয়ারম্যান, সাধারণ সদস্য, সংরক্ষিত নারী আসন) ১৯০টি, জেলা পরিষদে শূন্য পদে সাতটি উপনির্বাচন অনুষ্ঠিত হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আজ শনিবার বড় পরিসরে স্থানীয় সরকারের প্রথম ভোট অনুষ্ঠিত হলো। 

এর আগে, নির্বাচন কমিশনের জনসংযোগ বিভাগের পরিচালক শরীফুল আলম বলেন, পৌরসভা, জেলা পরিষদ এবং সিটি কর্পোরেশনে ভোটগ্রহণ হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে। বাকি নির্বাচনগুলো ব্যালট পেপারের মাধ্যমে হচ্ছে।

 

মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়