ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

‘আদর্শবান জাতি গঠনে ইসলামী শিক্ষার বিকল্প নেই’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৩, ১৪ জুন ২০২৪  
‘আদর্শবান জাতি গঠনে ইসলামী শিক্ষার বিকল্প নেই’

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ (ফাইল ফটো)

আদর্শবান জাতি গঠনে ইসলামী  শিক্ষার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

তিনি বলেছেন, জাতীয় শিক্ষা কারিকুলামে একটা নির্দিষ্ট স্তর পর্যন্ত মুসলিম সন্তানদের জন্য ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করা খুবই প্রয়োজন। আজ সমাজে অপরাধ, কিশোর গ্যাং সৃষ্টি হয়েছে কেবল মৌলিক শিক্ষার অভাবে। বর্তমানে প্রচলিত বিতর্কিত শিক্ষা কারিকুলাম সম্পূর্ণরূপে বাতিল করে মুসলমান সন্তানদের উপযোগী করে সাজানো দরকার।

শুক্রবার (১৪ জুন) বিকেলে রাজধানীর পুরানা পল্টনে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে দলের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ব্রিটিশদের প্রবর্তিত শিক্ষা কারিকুলামে মূল লক্ষ্যই ছিল—ধর্মহীন শিক্ষার মাধ্যমে জাতিকে ইসলামশূন্য করা, তা বর্তমানে ৯৮ ভাগ সফলভাবে কার্যকর হয়েছে। মুসলিম জাতিসত্ত্বা আজ হুমকির সম্মুখীন। এমন পরিস্থিতিতে দেশের প্রত্যেক গ্রামে, পাড়া-মহল্লায় মক্তব-মাদরাসা কায়েম করে মুসলমান সন্তানদের বাল্যকালেই দ্বীনি শিক্ষা নিশ্চিত করা প্রয়োজন। ইসলামের ভিত্তি কোনো মানুষের মধ্যে না থাকলে, সে মানুষ আর পশুর মধ্যে কোনো পার্থক্য থাকে না। 

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন—দলের প্রেসিডিযাম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, আব্দুর রহমান এবং মুফতি মোস্তফা কামাল।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়