ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

আ.লীগের নেতারা কে কোথায় ঈদ করবেন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৫, ১৬ জুন ২০২৪   আপডেট: ২১:২১, ১৬ জুন ২০২৪
আ.লীগের নেতারা কে কোথায় ঈদ করবেন 

প্রতি ঈদেই আওয়ামী লীগের অধিকাংশ নেতা ছুটে যান নিজ নিজ এলাকায়। সেখানে স্থানীয় দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন তারা। নেতাদের মধ্যে কেউ কেউ ঢাকায় ঈদের নামাজ পড়ে ছুটে যান নিজ এলাকায়, কেউবা যান ঈদের আগেই। এবার ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের অনেকেই ঈদ করবেন ঢাকায়। 

সোমবার (১৭ জুন) দেশে পালিত হবে মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম উৎসব পবিত্র ঈদুল আজহা। ঈদুল আজহার ত্যাগের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জনগণের কল্যাণে আত্মনিয়োগ করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। ঈদুল আজহার আগের দিন রোববার তিনি এক ভিডিও বার্তায় দেশবাসীকে শুভেচ্ছা জানান।

ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘প্রিয় দেশবাসী, আসসালামু আলাইকুম, এক বছর পর আবারো আমাদের জীবনে ফিরে এসেছে পবিত্র ঈদুল আজহা। আমি আপনাদের সবাইকে ঈদুল আজহার শুভেচ্ছা জানাই। ঈদ মোবারক।’ 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি বাসভবন গণভবনে পবিত্র ঈদুল আজহা উদযাপন করবেন। সোমবার ঈদুল আজহার দিন সকাল সাড়ে ৯টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। 

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকায় ঈদ করবেন। অন্যবারের মতো রাজধানীর ইস্কাটনে নিজ বাসায় ঈদুল আজহা উদযাপন করবেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু। তিনি ঈদের এক দিন পর নির্বাচনি এলাকায় যাবেন। উপদেষ্টা পরিষদের আরেক সদস্য তোফায়েল আহমেদ ঈদ করবেন ঢাকায়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ ও অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ ফারুক খান ঢাকায় ঈদ করবেন। সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক টাঙ্গাইলে ঈদ করবেন। ঢাকায় ঈদ করবেন সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। সভাপতিমণ্ডলীর আরেক সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম নিজ এলাকা চাঁদপুরে ঈদ করবেন। 

সভাপতিমণ্ডলীর সদস্য এবং পাট ও বস্ত্রমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ঈদ করবেন ঢাকায়। ঈদের পরের দিন নিজ নির্বাচনি এলাকা মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন তিনি। 

সভাপতিমণ্ডলীর সদস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান নির্বাচনি এলাকা ফরিদপুরে ঈদ করবেন। সভাপতিমণ্ডলীর আরেক সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীতে ঈদ করবেন। সভাপতিমণ্ডলীর সদস্য এবং নারী ও শিশু প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি ঈদে ঢাকায় থাকবেন, পরে এলাকায় যাবেন। 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ কুষ্টিয়ায় নেতাকর্মীদের সঙ্গে ঈদ উদযাপন করবেন। আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ঈদ করবেন ঢাকায়। ঈদের নামাজ শেষে বাহাউদ্দিন নাছিম নিজ জেলা মাদারীপুরে যাবেন এবং বাবা-মায়ের করব জিয়ারত করবেন। যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি নিজ এলাকা চাঁদপুরে ঈদ কবেন। 

সাংগঠনিক সম্পাদকদের মধ্যে ঢাকায় ঈদ করবেন বিএম মোজাম্মেল হক ও এমএম কামাল হোসেন। ঈদের দিন বিকেলে নিজ নির্বাচনি এলাকা খুলনায় যাবেন কামাল হোসেন। নির্বাচনি এলাকায় ঈদ করবেন আরেক সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী ঈদের দিন থাকবেন চাঁদপুরে।

দলের অর্থ ও পরিকল্পনা সম্পাদক এবং অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান ঈদে নিজ এলাকা দক্ষিণ চট্টগ্রামে অবস্থান করবেন। আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ এলাকায় থাকবেন। আইনবিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু ঢাকায় ঈদ করবেন। কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী ঢাকায় ঈদ করবেন। 

দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ঈদে ঢাকায় থাকছেন। ধর্ম সম্পাদক সিরাজুল মোস্তফা ঈদ করবেন নিজ এলাকায় কক্সবাজারে। প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ ঢাকায় ঈদ করবেন। বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ঈদ করবেন ঢাকায়। যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি বিন মর্তুজা ঈদ করবেন নিজ এলাকায়। মহিলাবিষয়ক সম্পাদক জাহানারা বেগম ঈদ করবেন তার ঢাকার বাসায়। কুমিল্লায় নিজ নির্বাচনি এলাকায় ঈদ করবেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর। চট্টগ্রামের নিজ এলাকায় ঈদ করবেন দলের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন। উপ-দপ্তর সম্পাদক সায়েম খান ঈদ করবেন ঢাকায়। 

পারভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়