ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

টিকটকে মা দিবস

প্রকাশিত: ১৮:৫০, ১৪ মে ২০২৩   আপডেট: ১৮:৫১, ১৪ মে ২০২৩
টিকটকে মা দিবস

প্রতিবছর ১৪ মে আন্তর্জাতিকভাবে উদযাপন করা হয় মা দিবস। সবার জীবনে সবচেয়ে কাছের মানুষটি হল মা – যার প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা প্রকাশের সুযোগ আসে এই দিনটিতে।

এই বিশেষ দিনটিতে আনন্দ ও অনুপ্রেরণা ছড়িয়ে দিতে নানা ধরনের কনটেন্ট তৈরি করছেন টিকটকের কনটেন্ট ক্রিয়েটররা। মা দিবসে মাকে আকর্ষণীয় উপহার হিসেবে কী দেওয়া যায় এবং তাকে কোথায় নিয়ে যওয়া যায়– এমন বিষয়গুলো অন্যদের সঙ্গে শেয়ার করছেন প্ল্যাটফর্মটির ইনফ্লুয়েন্সাররা। মা দিবস উপলক্ষে টিকটকের একটি হাব রয়েছে, যেখানে আপনি আপনার মায়ের সঙ্গে এই দিনটি পালন করার বিভিন্ন ধরনের আইডিয়াও পেয়ে যাবেন। 

এছাড়া মা দিবসের হ্যাশট্যাগ #MothersDay এর মাধ্যমে টিকটকের বিভিন্ন কমিউনিটি মা দিবসে মায়েদের সম্মান জানাচ্ছে একত্রে। এরইমধ্যে #MothersDay হ্যাশট্যাগটি বাংলাদেশে ১৬০ কোটির বেশি ভিউ অর্জন করেছে। ডিআইওয়াই প্রজেক্ট এবং কিউরেটেড উপহারের পরামর্শ থেকে শুরু করে স্মরণীয় দিনটিতে ঘুরতে যাওয়া, মায়ের প্রতি শ্রদ্ধাঞ্জলি দেখানো – এমন নানা আয়োজনের ধরন উঠে এসেছে টিকটকে।

মা দিবসে মাকে সঙ্গে নিয়ে কোন রেস্টুরেন্টে যেতে পারেন আর কি ধরনের খাবার খেতে পারেন – সেটি তুলে ধরছে ইটিং ঢাকা, টু হালাল, ফুডইশ এবং ফুডিসুশির মতো কনটেন্ট ক্রিয়েটররা। লাঞ্চ, বিশেষ ডিনার অথবা একদম নতুন কোনো খাবারগুলো তুলে ধরছেন এই ক্রিয়েটররা। যেখানে ফলোয়াররা তাদের মায়েদের সঙ্গে দিনটি স্মরণীয় করার অনেক উপায় খুঁজে পাচ্ছেন। 

অন্যদিকে মাহদিননবী খান এবং রাইয়ানস রিভিউ এর মতো টিকটক ইনফ্লুয়েন্সাররা তাদের কনটেন্টের মধ্য দিয়ে মায়েদের প্রশংসা ও তাদের প্রতি সম্মান জানাচ্ছে এই প্ল্যাটফর্মে। কেবল মা দিবসের বিশেষ খাবার আর উদযাপনের দিকগুলো নয়। বরং নির্মাতারা সর্বোপরি তুলে ধরছে মায়েদের সকল ত্যাগ আর কৃতিত্ব।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়