ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

র‍্যাঙ্কিংয়ে এগোলেন ধাওয়ান-রাহুল-স্মিথ

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২০ ৪:৫৫:৫৪ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২০ ৪:৫৯:৩২ পিএম

শেষ ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পাওয়ায় ব্যাটিং করতে পারেননি। খেলা নিয়ে শঙ্কা আছে পরের সিরিজেও। এর মাঝেই র‍্যাঙ্কিংয়ে সুখবর পেলেন শিখর ধাওয়ান। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ওয়ানডের পারফরম্যান্সে র‍্যাঙ্কিংয়ে সাত ধাপ এগিয়েছেন ভারত ওপেনার।

দেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ রোববার ভারত জিতে নেয় ২-১ ব্যবধানে। পরদিন হালনাগাদ র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ দুইয়ে থাকা ভারত অধিনায়ক বিরাট কোহলি ও ওপেনার রোহিত শর্মা তাদের অবস্থান আরও মজবুত করেছেন। এই সিরিজ থেকে কোহলি অর্জন করেছেন দুই রেটিং পয়েন্ট, রোহিতের প্রাপ্তি তিন পয়েন্ট।

১৮৩ রান করে সিরিজ সেরা হওয়া কোহলির পয়েন্ট বেড়ে হয়েছে ৮৮৬। শেষ ওয়ানডেতে ১১৯ রানের ম্যাচজয়ী ইনিংস-সহ সিরিজে রোহিত করেছেন ১৭১ রান। তার পয়েন্ট বেড়ে হয়েছে ৮৬৮। ৮২৯ পয়েন্ট নিয়ে তিনে আছেন পাকিস্তানের বাবর আজম।

ধাওয়ান সাত ধাপ এগিয়ে আছেন ১৫তম স্থানে। সিরিজে দুই ইনিংসে বাঁহাতি ব্যাটসম্যান করেন ১৭০ রান। তার জায়গায় শেষ ওয়ানডেতে ওপেনিংয়ে নামা লোকেশ রাহুল ২১ ধাপ এগিয়ে ৫০তম স্থানে আছেন।

২২৯ রান নিয়ে সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন স্টিভেন স্মিথ। এর মধ্যে শেষ ম্যাচে ১৩১ রান করা এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান এগিয়েছেন চার ধাপ, আছেন ২৩তম স্থানে। ডেভিড ওয়ার্নার এক ধাপ এগিয়ে ষষ্ঠ ও অ্যারন ফিঞ্চ এক ধাপ এগিয়ে দশম স্থানে আছেন।

সিরিজে পাঁচ উইকেট নেওয়া অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জামপা বোলারদের র‍্যাঙ্কিংয়ে ২০ ধাপ এগিয়ে ৩৭তম স্থানে আছেন। শীর্ষে আছেন যথারীতি ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ।

অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে আগের মতো শীর্ষে আছেন কিছুদিন আগে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হওয়া ইংল্যান্ডের বেন স্টোকস।


ঢাকা/পরাগ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও