ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

নেইমার-কাভানি-এমবাপের গোলে নকআউট পর্বে পিএসজি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৮, ১২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেইমার-কাভানি-এমবাপের গোলে নকআউট পর্বে পিএসজি

ক্রীড়া ডেস্ক: লিগে উড়ন্ত অবস্থায় থাকলেও চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলো নিয়ে অনিশ্চয়তার মধ্যে ছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। তবে দলের সেরা তারকা নেইমার, এডিনসন কাভানি ও এমবাপের গোলে নকআউটপর্ব নিশ্চিত করেছে ক্লাবটি। শেষ ষোলো নিশ্চিত করতে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে পিএসজি।

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘সি’ এর ম্যাচে গতকাল নিজেদের মাঠে পিএসজিকে স্বাগত জানিয়েছিল বেলগ্রেড। প্রতিপক্ষের মাঠে বড় জয় পেতে একটি করে গোল পেয়েছেন নেইমার, কাভানি, এমবাপে ও মার্কিনিয়োস। তাদের গোলে বেলগ্রেডকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে থমাস টুখেলের শিষ্যরা।

স্বাগতিকদের মাঠে ম্যাচের ৯ মিনিটে কাভানির গোলে এগিয়ে যায় পিএসজি। বিশ্রাম যাওয়ার আগেই ম্যাচের ৪০ মিনিটে এ ব্যবধান দিগুণ করেন দলটির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

বিরতির পর ম্যাচের ৫৬ মিনিটে একটি গোলের শোধ দিয়ে দেয় বেলগ্রেড। এ সময় স্বাগতিকদের হয়ে গোলটি করেন সার্বিয়ান ডিফেন্ডার মার্কো গোবেলিচ। তবে ম্যাচের ৭৪ মিনিটেই মার্কিনিয়োসের গোলে ৩-১ গোলে এগিয়ে যায় পিএসজি। আর ম্যাচের যোগ হওয়া সময়ের দ্বিতীয় মিনিটে বেলগ্রেডের জালে শেষ পেরেকটি ঠুকে দেন কিলিয়ান এমবাপে।

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘সি’ এর ম্যাচে ছয় ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া পিএসজির পয়েন্ট ১১। আর তিন জয়ে গ্রুপ রানার্সআপ লিভারপুলের পয়েন্ট ৯। অন্যদিকে নাপোলির পয়েন্টও লিভারপুলের সমান ৯। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় এই গ্রুপে তৃতীয় হয়েছে নাপোলি।




রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়