ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

আইপিএল খেলতে কলকাতায় সাকিব

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫১, ২২ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইপিএল খেলতে কলকাতায় সাকিব

ক্রীড়া প্রতিবেদক : সাকিব আল হাসানকে কলকাতায় স্বাগত জানিয়ে সানরাইজার্স হায়দরাবাদ কর্তৃপক্ষ টুইটারে লিখেছে, ‘অভিজ্ঞতায় ভরপুর এবং একজন অলরাউন্ড পারফর্মার। সাকিব ফিরেছেন। সে শুধু ফেরেননি, ব্যাগ ভর্তি বুদ্ধি নিয়ে ফিরেছেন।’

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিতে গতকাল রাতে কলকাতায় পৌঁছেছেন সাকিব। সেখানেই সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদের প্রথম ম্যাচ কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। মাত্রই ইনজুরি থেকে ফিরেছেন সাকিব। বাঁহাতের তর্জনীতে চোট পাওয়ায় সাকিবের খেলা হয়নি নিউজিল্যান্ড সফরে। নিজ থেকে ঢাকা লিগ থেকে নাম সরিয়ে নেন।

পূনর্বাসন ও ফিটনেস নিয়ে এ সময়ে কাজ করেছেন বাঁহাতি স্পিন অলরাউন্ডার। যদিও পুরোপুরি ফিটনেস পাওয়ার পর ঢাকা লিগে দুই-তিনটি ম্যাচ খেলতে চেয়েছিলেন কিন্তু ম্যাচ খেলার অনুমতি মেলেনি তার। তবে নিজেকে ঝালাইয়ে কমতি রাখেননি। সেন্ট্রাল উইকেটে ব্যাটিং অনুশীলন করেছেন। বেশ যতœ নিয়ে নিজেকে প্রস্তুত করেছে বলে দাবি বিসিবির। বিশ্বকাপের আগে সাকিবের ফিটনেস নিয়ে শঙ্কা রয়েছে বিসিবিতে। সেজন্য শর্ত দিয়ে সাকিবকে আইপিএলে খেলতে অনাপত্তিপত্র দেওয়া হয়েছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘আমাদের চিকিৎসকের পরামর্শ নিয়ে তাকে এনওসি দেওয়া হয়েছে। তাতে উল্লেখ করে দেওয়া আছে, আমাদের মেডিক্যাল টিম ও ফিজিওর সঙ্গে নিয়মিত যোগাযোগ যেন থাকে। ফিটনেস নিয়ে সব সময় আপডেট যেন জানানো হয়।’

শনিবার সাকিবদের প্রথম ম্যাচ স্বাগতিক কলকাতার বিপক্ষে। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে চারটায়। গত বছর আইপিএলে রানার্সআপ হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। দলকে ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছিলেন সাকিব। ব্যাটিংয়ে ২৩৯ রান ও বোলিংয়ে ১৪ উইকেট পেয়েছিলেন সাকিব। ব্যাট-বল হাতে সমানতালে পারফর্ম করায় সাকিবকে রিটেইন করে হায়দরাবাদ।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়