ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শাস্তি থেকে বাঁচলেন নেইমার-আলভারো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ১ অক্টোবর ২০২০  
শাস্তি থেকে বাঁচলেন নেইমার-আলভারো

প্যারিস সেন্ত জার্মেই তারকা নেইমার ও মার্শেই সেন্টার ব্যাক আলভারো গঞ্জালেজের বিপক্ষে ওঠা বর্ণবাদের অভিযোগের পক্ষে কোনও প্রমাণ পাওয়া যায়নি। তাই নতুন করে তাদের কোনও শাস্তি দেওয়া হয়নি। বুধবার ফরাসি লিগ শৃঙ্খলা কমিটি এ খবর দিয়েছে।

গত মাসে পিএসজি ও মার্শেইর ম্যাচের শেষ দিকে বাদানুবাদে জড়িয়ে পড়ে দুই দলের খেলোয়াড়রা। এক পর্যায়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড থাপ্পড় মারেন আলভারোর মাথায়। বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার পরে জানান, মার্শেই ডিফেন্ডার বর্ণবাদী গালি দেওয়ায় তার গায়ে হাত তুলেছিলেন। ম্যাচ শেষে মার্শেই কোচও অভিযোগ করেন, তার দলের খেলোয়াড় হিরোকো সাকাইকেও গালি দেন।

কিন্তু কমিটি বলছে, তারা এই অভিযোগের পক্ষে যথেষ্ট প্রমাণ পাননি। তাই শাস্তি দেওয়াটা অযৌক্তিক। এক বিবৃতিতে তারা জানায়, ‘আলভারোর বিরুদ্ধে নেইমারের কিংবা নেইমারের বিরুদ্ধে আলভারোকে বর্ণবাদী গালি দেওয়ার অভিযোগের সত্যতার শক্ত প্রমাণ পাওয়া যায়নি।’

দুই দলের ওই ম্যাচে পিএসজি হেরে যায়, যেখানে হাতাহাতির কারণে পাঁচ খেলোয়াড়কে লাল কার্ড দেখান রেফারি। ওই ঘটনার পর নেইমারকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়। গত সপ্তাহে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সতীর্থ আনহেল দি মারিয়াকে চার ম্যাচের নিষেধাজ্ঞা দেয় কমিটি। আলভারোকে থুতু দেওয়ায় এই শাস্তি পান আর্জেন্টাইন প্লে মেকার।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়