RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

ব্যাটিংয়ের ধার বাড়াচ্ছেন আকবর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ৩১ অক্টোবর ২০২০  
ব্যাটিংয়ের ধার বাড়াচ্ছেন আকবর

আকবর আলী সহ যুব বিশ্বকাপ জয়ী ১৩ ক্রিকেটার রয়েছেন বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের ক্যাম্পে। দেশের প্রতিশ্রুতিলীল ক্রিকেটারদের বড় মঞ্চের জন্য তৈরি করার কাজ করে থাকে এইচপি।

যুব বিশ্বকাপ জয়ীদের থেকে রয়েছে বড় প্রত্যাশা। আকবর, শরিফুল, রাকিবুলরা জাতীয় দলের জার্সিতে খেলবেন এমনটা প্রত্যাশা করছেন সকলে। সেই প্রত্যাশা পূরণে চেষ্টা চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তারাও।

উইকেট রক্ষক আকবর এখন কাজ করছেন নিজের ব্যাটিং নিয়ে। কোচ টবি র‍্যাডফোর্ড তার ব্যাটিংয়ে ছোটোখাটো পরিবর্তন আনছেন। জানা গেছে, হাই ব্যাক লিফট থেকে বলের পজিশনে যেতে ব্যাটের ভারসাম্যে ত্রুটি আছে বিশ্বকাপজয়ী এই অধিনায়কের। সমান্তরাল হয়ে যাওয়ার কথা থাকলেও সেটা খানিকটা বেঁকে যাচ্ছে। প্রস্তুতির শুরুতে ব্যাটিং পজিশন নিয়েই কাজ করছেন আকবর।
অনুশীলন শেষে আকবর ক্যাম্প নিয়ে কথা বলেন।

এইচপি ক্যাম্প কেমন যাচ্ছে?

আকবর আলী: ক্যাম্প আসলে উন্নতির জন্য। প্রাথমিক জিনিসগুলো আগের মতোই। আগে যেখানে ছিলাম সেখান থেকে উন্নতি করাটাই মূল লক্ষ্য। কয়েকদিন হল, ভালোই যাচ্ছে।

এইচপি ক্যাম্প নিয়ে আপনার ভাবনা?

আকবর আলী: আমি যেটা ফিল করি সেটা হল যেখানেই থাকি সেখানেই উপভোগ করার চেষ্টা করি। সেখান থেকেই বেশিরভাগ শেখার চেষ্টা করি, এখন এইচপিতে আছি তো এখান থেকেই ম্যাক্সিমাম শেখার চেষ্টা করছি, এখানেই যতটা সম্ভব উপভোগ করার চেষ্টা করছি।

বিসিবি প্রেসিডেন্টস কাপ খেলেছেন। সিনিয়র ক্রিকেটার ছিল। কোথায় পার্থক্য দেখলেন?

আকবর আলী: আমার মনে হয় যে, পার্থক্যটা হল ইন্টেনসিটি। এখানে প্রতিযোগিতাটা একটু বেশি। এখানে বয়সের সীমাবদ্ধতা কম, সিনিয়র ক্রিকেটারদের সাথে খেলছি। আমার মনে হয় এখানে আমাদের আরও প্রতিদ্বন্দ্বী হতে হবে।

কেমন অভিজ্ঞতা হলো?

আকবর আলী: ব্যক্তিগতভাবে একটা কঠিন অভিজ্ঞতা হয়েছিল কিন্তু অনেক কিছু শিখতে পেরেছি। আমরা এক সপ্তাহের বেশি সময় ছিলাম এক সাথে, অনেক ইতিবাচক জিনিস আমরা শিখতে পেরেছি।

আমি তামিম ভাইয়ের দলে ছিলাম। তামিম ভাই, মিঠুন ভাই, বিজয় ভাই উনাদের সাথে অনেক কথা হয়েছে। তাদের কাছ থেকে যতটা সম্ভব আমি জানার চেষ্টা করেছি। তারাও অনেক ভালো ভালো ভাবনা দিয়েছে। আমি আশা করি তাদের কথাগুলো কিংবা তাদের সে অভিজ্ঞতা আমরা কাজে লাগাতে পারবো।

এইচপিতে যুক্ত হয়ে কোন পরিবর্তন টের পেয়েছেন?

আকবর আলী: দুই দিন হল, এখনই আসলে বলাটা কঠিন। কিন্তু কোচ এই দুই দিন যে জিনিসটার উপর জোর দিলেন তা হলো আমার ব্যাটিং। ব্যাটিং নিয়ে কাজ করছেন, সবার ব্যাটিং ভিডিওগুলো দেখছেন। সে ভিডিওগুলো দেখে হয়তো আমাদেরকে একটা আউটপুট দিবেন যে, আমাদের এটা উন্নতি করা দরকার বা এই জায়গায়গুলো সামনে এগোনো দরকার।

বিশ্বকাপ জয়ের স্মৃতি এখনো কতটা আনন্দ দেয়?

আকবর আলী: এটা অনেকদিন হয়ে গেছে, প্রায় ৮-৯ মাস হয়ে গেছে। ওটা যখন মনে হয় তখন অনেক ভালো লাগে কিন্তু আমার মনে হয় না যে, কেউ এখন এটা নিয়ে চিন্তা করে যে আমরা এটা করেছি। এখন সামনের দিকে তাকাতে হবে।

ঢাকা/ইয়াসিন/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়