ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

লঙ্কা প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন জাফনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৭, ১৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৮:৫৪, ১৭ ডিসেম্বর ২০২০
লঙ্কা প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন জাফনা

চ্যাম্পিয়ন জাফনা স্ট্যালিওন্স

তিন নম্বরে থেকে লিগ পর্ব শেষ করা জাফনা স্ট্যালিওন্স লঙ্কা প্রিমিয়ার লিগের প্রথম আসরের চ্যাম্পিয়ন হলো। বুধবার হাম্বানটোটায় ফাইনালে তারা ৫৩ রানে হারিয়েছে গলে গ্ল্যাডিয়েটর্সকে।

টস জিতে আগে ব্যাট করতে নেমে জাফনা ৬ উইকেটে ১৮৮ রান করে। পরে আট বোলারকে দিয়ে বল করিয়ে গলেকে তারা আটকে দেয় ৯ উইকেটে ১৩৫ রানে।

৪.৪ ওভারে ৪৪ রানের উদ্বোধনী জুটি গড়েন আভিষ্কা ফার্নান্ডো (২৭) ও জনসন চার্লস (২৬)। আর ২৬ রান করতে গিয়ে আরও দুটি উইকেট হারায় জাফনা। পরে ধনঞ্জয়া ডি সিলভার সঙ্গে ৬৯ রানের সেরা জুটি গড়েন শোয়েব মালিক। ২০ বলে দুটি করে চার ও ছয়ে ৩৩ রানে আউট হন লঙ্কান ব্যাটসম্যান। 

মালিক ইনিংস সেরা ৪৬ রান করেন ৩৫ বল খেলে, তিনটি চার ও এক ছয়ে। শেষ দিকে অধিনায়ক থিসারা পেরেরার ১৪ বলে ৩৯ রানের ঝড় বড় স্কোরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ৫ চার ও ২ ছয়ে সাজানো ছিল তার ইনিংস।
গলের পক্ষে ধনঞ্জয়া লাকশান সর্বোচ্চ তিনটি উইকেট নেন।

বড় লক্ষ্যে নেমে প্রথম ১০ বলে মাত্র ৭ রানে তিন উইকেট হারায় গলে। এই ধাক্কা তারা আর কাটিয়ে উঠতে পারেনি। এই বিপর্যয়ের মধ্যে অধিনায়ক ভানুকা রাজাপাকসার ১৭ বলে তিন চার ও চার ছয়ে ৪০ রানের ইনিংস কিছুটা লড়াইয়ের আভাস দিয়েছিল। তার পরে কেবল আজম খানের ব্যাটে ছিল বিস্ফোরণ, ১৭ বলে ১ চার ও ৪ ছয়ে ৩৬ রান করেন।

এছাড়া শেহান জয়াসুরিয়া (১৫) ও শেহান আরাশশিগে (১৭) দুই অঙ্কের ঘরে রান করেন।

বল হাতেও দারুণ ভূমিকা রাখেন মালিক। ৩ ওভারে ১৩ রানে ২ উইকেট নেন, ম্যাচসেরাও পাকিস্তানি অলরাউন্ডার। আরেক পাকিস্তানি উসমান শিনওয়ারিও পান দুটি উইকেট। ১০ ম্যাচে ১৭ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হয়েছেন চ্যাম্পিয়ন দলের লঙ্কান বোলার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়