ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টটেনহ্যামের বিপক্ষে লিভারপুলের নায়ক ফিরমিনো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৪, ১৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৯:৪৯, ১৭ ডিসেম্বর ২০২০
টটেনহ্যামের বিপক্ষে লিভারপুলের নায়ক ফিরমিনো

এই হেডে জয়ের নায়ক ফিরমিনো

ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ দুই দলের লড়াইয়ে শেষ হাসি হাসলো লিভারপুল। অ্যানফিল্ডে বুধবার শেষ মুহূর্তের গোলে টটেনহ্যাম হটস্পারকে হারালো তারা। ২-১ গোলে জয়ের নায়ক রবার্তো ফিরমিনো। তাতে তিন পয়েন্টে স্পারদের পেছনে ফেলে শীর্ষে উঠলো অল রেডরা।

১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে এখন সবার উপরে চ্যাম্পিয়নরা। ২৫ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে টটেনহ্যাম। তিন ও চারে থাকা সাউদাম্পটন ও লিস্টার সিটির সমান ২৪ পয়েন্ট।

মোহাম্মদ সালাহ ২৬ মিনিটে গোল করে লিভারপুলকে এগিয়ে দেন। ৩৩ মিনিটে সন হিউং-মিনের গোল সমতা ফেরায় টটেনহ্যামকে। স্বাগতিকরা পরে দাপট দেখালেও বিরতির পর সুবর্ণ সুযোগগুলো পেয়েছিল স্পাররা। তবে ৯০তম মিনিটে কর্নার থেকে ফিরমিনোর শক্তিশালী হেডে জয় পায় ইয়ুর্গেন ক্লপের দল। 

খালি হাতে ফিরতে হলো হোসে মরিনিয়োকে। কিন্তু স্পার কোচের দাবি, তিন পয়েন্ট তার দলের প্রাপ্য ছিল। তিনি বলেছেন, ‘আমি তাকে (ক্লপ) বলেছিলাম সেরা দল হেরে গেলো এবং সে তা মানেনি। কিন্তু সেটা তার ব্যাপার। জয়ের খুব কাছে ছিলাম, কিন্তু আমরা অনেক সুযোগ নষ্ট করেছি। খেলা আমাদের নিয়ন্ত্রণে ছিল, ড্রও হতে পারতো খারাপ ফল। তাহলে ভাবুন হেরে কতটা খারাপ লাগছে।’

আধঘণ্টা হওয়ার আগেই লিভারপুল এগিয়ে যায়, সালাহর শট স্পার ডিফেন্ডার টবি আল্ডারওয়েরেল্ডের গায়ে লেগে দূরের পোস্ট দিয়ে জালে ঢোকে। সাত মিনিট পর জিওভানি লু চেলসো বক্সের মধ্যে খুঁজে পান সনকে, কোরিয়ান ফরোয়ার্ড চমৎকার ফিনিশিংয়ে স্কোর ১-১ করে অতিথিরা।

বাকি সময় বল দখলে স্বাগতিকরা আধিপত্য বিস্তার করলেও স্পাররা দুটি দারুণ সুযোগ নষ্ট করে। বক্সের মধ্যে ঢুকে স্টিভেন বারগউইন ঢুকে পড়ে ট্রেন্ট আলেক্সান্ডার-আর্নল্ডকে ফাঁকি দিলেও তার শট পোস্টে লাগে। কয়েক মিনিট পর সনের কর্নার থেকে অরক্ষিত হ্যারি কেইন দারুণ একটা হেড নিয়েছিলেন, কিন্তু বল মাটিতে লাফিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়।

এই সুযোগগুলো নষ্টের মাশুল স্পাররা দিয়েছে। শেষ মুহূর্তে অ্যান্ডি রবার্টসনের কর্নার থেকে দুরন্ত হেডে দলকে জেতান ফিরমিনো। ম্যাচ শেষে ক্লপ বলেছেন, ‘হ্যাঁ, তারা একটি গোল করেছে। দুটি সুযোগও ছিল। এসব বাদে আমরাই খেলা নিয়ন্ত্রণে রেখেছিলাম এবং এই তিন পয়েন্টের উপযুক্ত দাবিদার আমরা। আমি খুশি।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়