ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন বিজয় দিবস হকির ফাইনালে নৌবাহিনী

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৩, ২৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:২৭, ২৩ ডিসেম্বর ২০২০
ওয়ালটন বিজয় দিবস হকির ফাইনালে নৌবাহিনী

মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত ‘ওয়ালটন বিজয় দিবস হকি প্রতিযোগিতা-২০২০’ এর ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ নৌবাহিনী। আজ বুধবার (২৩ ডিসেম্বর) প্রতিযোগিতার পঞ্চম দিনে বাংলাদেশ সেনাবাহিনীকে ৫-৩ গোলে হারিয়ে টানা তৃতীয় জয় তুলে নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে তারা।

শেষ ম্যাচে শনিবার সোনালী ব্যাংকের কাছে নৌবাহিনী হারলেও তাদের কেউ পেছনে ফেলতে পারবে না। ফাইনালের পথে এগিয়ে রয়েছে বাংলাদেশ বিমানবাহিনী। ৩ ম্যাচ থেকে নৌবাহিনীর সংগ্রহ ৬ পয়েন্ট। তারা রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ৩ ম্যাচ থেকে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে বাংলাদেশ বিমানবাহিনী। 

বুধবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে সোনালী ব্যাংক ৪-০ গোলে বাংলাদেশ পুলিশকে হারায়। সোনালী ব্যাংকের পক্ষে পুস্কর ক্ষিসা মিমো ২টি ফিল্ড গোল করেন। একটি করে গোল করেন শফিউল আলম শিশির ও তাহের আলী।

এদিকে দিনের অপর ম্যাচে বাংলাদেশ নৌবাহিনী ৫-৩ গোলের ব্যবধানে জয় পায় বাংলাদেশ সেনাবাহিনীর বিপক্ষে। নৌবাহিনীর পক্ষে ৩টি গোল করেন আশরাফুল ইসলাম। একটি করে গোল করেন মাহাবুব হোসেন ও মো. আবেদ উদ্দিন। সেনাবাহিনীর পক্ষে ১টি করে গোল করেন আব্দুল মালেক, আহসান হাবিব ও মনোজ বাবু।

আগামীকাল বৃহস্পতিবার লিগ পর্বের শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুপুর ২টায় বাংলাদেশ নৌবাহিনী লড়বে সোনালী ব্যাংকের বিপক্ষে। আর বিকেল ৪টা ৩০ মিনিটে বাংলাদেশ সেনাবাহিনী মুখোমুখি হবে বাংলাদেশ বিমানবাহিনীর।

এবারের এই বিজয় দিবস হকি প্রতিযোগিতায় ৫টি দল অংশ নিয়েছে। দলগুলো হল- বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ পুলিশ ও সোনালী ব্যাংক লিমিটেড। পাঁচ দল নিয়ে প্রথমে লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা চলবে ২৫ ডিসেম্বর পর্যন্ত। ২৬ ডিসেম্বর হবে ফাইনাল। এদিন পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল ফাইনালে মুখোমুখি হবে। 

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রফি, মেডেল ও প্রাইজমানি পবে। এছাড়া চ্যাম্পিয়ন দলের সকল খেলোয়াড়, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়