ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শচীন-শেবাগকে টপকালেন স্মিথ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:১৫, ১৮ জানুয়ারি ২০২১
শচীন-শেবাগকে টপকালেন স্মিথ

ব্রিসবেন টেস্টের চতুর্থ দিন লিজেন্ডারি ভারতীয় ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার ও বীরেন্দর শেবাগকে পেছনে ফেললেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। সবচেয়ে কম ইনিংস খেলে সাড়ে সাত হাজার টেস্ট রানের মালিক এখন তিনি। গ্যাবায় ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টে শেষ ইনিংসে ৫৫ রান করেন সাবেক অজি অধিনায়ক।

১৩৯ ইনিংস খেলে এই মাইলফলক স্পর্শ করেছেন স্মিথ। শচীন ও শেবাগ দুজনই এই কীর্তি গড়েছিলেন ১৪৪ ইনিংস খেলে। দুই সাবেক ভারতীয় ব্যাটসম্যানের পর এই তালিকায় আছেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং গ্রেট গ্যারি সোবার্স ও সাবেক লঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারা। ১৪৭ ইনিংস খেলে দুজন এই কীর্তি গড়েছিলেন।

দুইবার জীবন পাওয়ার পর স্মিথ তার উইকেট হারান মোহাম্মদ সিরাজের কাছে। দেশের পঞ্চম বোলার হিসেবে ব্রিসবেনে এক ইনিংসে পাঁচ উইকেট নেন এই পেসার। ৭৩ রান দিয়ে নেন ৫ উইকেট। অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ইনিংসে ২৯৪ রানে অলআউট করে ভারত। তাদের লক্ষ্য ৩২৮ রানের, যার মধ্যে চারটি রান করে দিন শেষ করেছে তারা।

গ্যাবার এই মাঠে সর্বোচ্চ ২৩৬ রান তাড়া করতে নেমে সফল হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ, ১৯৫১ সালে। ১৯৮৮ সালের পর থেকে এখানে একটিও টেস্ট হারেনি অজিরা। তাই শেষ দিন অবিশ্বাস্য কিছু করতে হবে ভারতকে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়