ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জিদান বললেন, রিয়াল আরও বেশি চায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০২, ১৫ এপ্রিল ২০২১   আপডেট: ১২:১৪, ১৫ এপ্রিল ২০২১
জিদান বললেন, রিয়াল আরও বেশি চায়

দুই বছর পর চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ। লিভারপুলকে বিদায় করে কঠিন পরিস্থিতি উতরে গেলো তারা। বুধবার (১৪ এপ্রিল) অ্যানফিল্ডে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে গোলশূন্য ড্র করে ৩০তম সেমিফাইনালে মাদ্রিদ ক্লাব। ঘরের মাঠে প্রথম লেগ ৩-১ গোলে জেতায় পরের ধাপে তারা। এই সাফল্যের পর তাদের কোচ জিনেদিন জিদান বলেছেন, রিয়াল সবসময় আরও বেশি জিততে চায়।

২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ জেতার পর গত দুই আসরে শেষ ষোলো থেকে বিদায় নেয় রিয়াল। ওই দুর্দশা কাটিয়ে জিদানের অধীনে ফের শেষ চারে তারা। আর দুটি বাধা টপকে গেলে ধরা দেবে শিরোপা। অন্যদিকে লা লিগায় আট ম্যাচ হাতে রেখে শীর্ষ দল আতলেতিকো মাদ্রিদের চেয়ে কেবল এক পয়েন্ট পেছনে রিয়াল। এই দুটি ট্রফিতে চোখ জিদানের।

ম্যাচ শেষে রিয়াল কোচ বলেছেন, ‘আমরা সবাই একসঙ্গে দলকে টানছি এবং এই দল সবসময় তা করে এবং আরও বেশি চায়। আমরা এখনও কিছু জিতিনি। কিন্তু আমরা ইউরোপ ও লা লিগায় এখনও টিকে আছি।’

প্রতিযোগিতার ইতিহাসে অন্য যে কোনও ফরাসি কোচের চেয়ে বেশি চতুর্থবার সেমিফাইনালে উঠে আর্সেন ওয়েঙ্গারকে টপকালেন জিদান। তার অধীনে রিয়াল কেবল একবার সেমিফাইনালের আগে বিদায় নিয়েছিল, গত বছর শেষ ষোলোতে ম্যানসিটির কাছে হেরে।

ম্যাচে দলের পারফরম্যান্স নিয়ে জিদান বললেন, ‘জানতাম আজ রাতে ভুগতে হবে আমাদের। কিন্তু শেষ পর্যন্ত যা চেয়েছিলাম তা পেয়েছি। আমরা ভালোভাবে ম্যাচ সামলেছি, কঠিন পরিস্থিতি উতরে গেছি এবং এমন পারফরম্যান্সে গর্বিত।’

চলতি মাসের শেষ দিকে রিয়ালের সেমিফাইনাল প্রতিপক্ষ চেলসি, যাদের সঙ্গে তিনবারের দেখায় একবারও জিততে পারেনি স্প্যানিশ জায়ান্টরা। অবশ্য চ্যাম্পিয়নস লিগে এটাই হতে যাচ্ছে তাদের প্রথম মুখোমুখি লড়াই।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়